সফল ভারত সফরের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদঃ এম এ গনি

(Last Updated On: এপ্রিল ১১, ২০১৭)
 লন্ডনঃ সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক এম, এ গনি এক বিবৃতিতে , বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সফল ভারত সফরের এর জন্য ধন্যবাদ জানায়। মোদি যে নিজের জন্যে কোনো নিরাপত্তারক্ষী না নিয়ে শেখ হাসিনাকে অভ্যর্থনা জানাতে বিমান বন্দরে গিয়েছিলেন, এ ছিল শুরুতেই বাংলাদেশের মানুষ ও শেখ হাসিনাকে ভারতের ক্ষমতাসীনদের পক্ষ থেকে একটি বার্তা দেওয়া: কত উচ্চতায় নিয়ে যেতে চায় ভারত সরকার তাদের বন্ধুত্ব বাংলাদেশের সঙ্গে।এই সফরের প্রতিটি স্তরে, ভারত শেখ হাসিনা ও বাংলাদেশকে সম্মানিত রাখার চেষ্টা করেছে। সফরের প্রথম দিনেই বাংলাদেশ হাই কমিশনারের দেওয়া ডিনারে তাই দেখা যায় ভারত সরকারের ন্যাশনাল সিকিউরিটি এডভাইজার অজিত ডোভালকে।
এ মুহূর্তে যারা ভারতের কেন্দ্রের সরকারের ভেতরের কাঠামোগত খোঁজখবর রাখেন এবং তাদের পররাষ্ট্রনীতিতে কে কী ভূমিকা রাখছেন– এ বিষয়ে জানেন, তারা নিশ্চয়ই বুঝতে পারেন, ভারতের এই ক্ষমতাধর ডোভাল সাহেবের উপস্থিতিও কম কোনো বার্তা ছিল না প্রথম দিনে।বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে প্রাণোৎসর্গকারীদের দেওয়া সম্মননা প্রদান অনুষ্ঠানে মোদি তাঁর ভাষণে বলেন, পড়শিকে ছাড়া একা একা বড় হওয়া যায় না। এক পড়শি আছে তারা সেটা বোঝে না। তাই শেখ হাসিনার নেতৃত্বে যে বাংলাদেশ চলছে, যে বাংলাদেশ অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে অনেক দিক থেকে ভারতকে ছাড়িয়ে গেছে– এই নেতৃত্বের সঙ্গে বন্ধুতের ভেতর দিয়েই ভারতকে চলতে হবে।সফর চলাকালীন ভারত বাংলাদেশের প্রধানমন্ত্রী সবসময় সম্মানিত করার চেষ্টা করেছে তা তাদের কার্যকলাপের এর মধ্যে প্রমাণিত।
১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে ভারত বাংলাদেশকে সার্বিক ভাবে সহযোগিতা করেছে। সেই বন্ধুত্ব আজ অটুট রয়েছে। তিস্তা চুক্তি বাস্তবায়ন এই সরকার এর সময় হবে এই প্রত্যয় ব্যক্ত করেছেন মাননীয় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদী। ভারত বাংলাদেশের সম্পর্ককে অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে ইউরোপ আওয়ামী লীগ সকল নেতা কর্মীর পক্ষ থেকে ধন্যবাদ জানান এম এ গনি।
Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.