শামীম হকের উপর ক্ষিপ্ত আওয়ামী লীগ 

(Last Updated On: জুলাই ১১, ২০১৭)

নিজস্ব প্রতিবেদক .সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ  যুগ্ম সাধারণ সম্পাদক শামীম হকের উপর ক্ষিপ্ত আওয়ামী লীগ। প্রধানমন্ত্রী  আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার অস্ট্রিয়া সফরের সময় সৃষ্ট ঘটণা এর জন্য দায়ী করেছেন।

সূত্র জানায়,  অস্ট্রিয়া সফর এর সময় গোয়েন্ধা রিপোর্ট বলা হয়  প্রধানমন্ত্রী শেখ হাসিনার গণসংবর্ধনার পর অস্ট্রিয়া আওয়ামী লীগ সভাপতি হাফিজুর রহমান খন্দকারকে প্রহৃত করেন শামীম হক।  এর পরে সৃষ্ট বিশৃঙ্খলা ঘটনায় অস্ট্রিয়া পুলিশের আগমন প্রবাসে বাংলাদেশের ভাবমূর্তি বিনষ্ঠ করেছে।যার সবকিছু দায়ভার পড়েছে শামীম হকের উপর।

শামীম হক বাংলাদেশেই অবস্থান করেন।  শুধুমাত্র প্রধানমন্ত্রী শেখ  হাসিনা  যখন আসেন তখন বিদেশে আসেন। ইউরোপ এর রাজনীতি ভদ্র লোকের রাজনীতি।  স্পেনের কয়েকজন লোককে নিয়ে অস্ট্রিয়ার পর সুইডেনেও প্রধানমন্ত্রীর সফরের সময় একই কান্ড করেন শামীম হক।  সজ্জন ভদ্র সংগঠক হিসেবে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক  নজরুল ইসলামকে লাঞ্চিত করেন  শামীম হক।

ঘটনা স্থলের অদূরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী  আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ , যুক্তরাজ্য আওয়ামী লীগ  সভাপতি সুলতান শরীফ , সাধারণ সম্পাদক সৈয়দ ফারুক উপস্থিত ছিলেন। দুই দেশের দূতাবাসও তাদের প্রতিবেদন ঢাকায় প্রেরন করে।

পরবর্তীতে উর্ধতন কতৃপক্ষ ঘটনার জানাজানির পর তদন্ত করে শামীম হক  এর সম্পৃক্ততা প্রমাণিত হয়। এর পরে গণভবন থেকে  শামীম হককে ইউরোপ এর বিষয়ে নাক না গলাতে মৌখিক সতর্ক করে।গণভবনের সতর্কবার্তা পাওয়ার পর পবিত্র ঈদ উল ফিতরও  করতে শামীম হক বাংলাদেশে যাননি।  এছাড়া ইউরোপের এর সকল দেশের সভাপতি / সাধারণ সম্পাদক  নজরুল ইসলাম এর উপর সৃষ্ট ঘটনায় শামীম হক কে দায়ী করে গণভবনে নোটিশ করেন।বিভিন্ন সভাপতি ও সাধারণ সম্পাদক গণ কেউ মাস্তানি করে নিজেদের নেতা মনে করলে ভুল হবে।  আগামীতে এই ধরণের কার্যক্রম যেখানে হবে সেখানে তাদের প্রতিহত করা হবে। দীর্ঘদিন ধরে এরুপেণ আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম সংগঠনের জন্য কাজ করে আসছেন।   সুইডেন ও অস্ট্রিয়ায়  সংগঠিত  বিষয়ে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ এর সভাপতি শ্রী অনিল দাশ গুপ্ত  ও সাধারণ সম্পাদক  এম.এ.গনি লিখিত রিপোর্ট পেশ করেন। গণভবন থেকে  শামীম হককে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ সংস্লিস্ট সবকিছু থেকে বাদ  দেওয়ার নির্দেশ দিয়েছে।আগামীতে  প্রধানমন্ত্রী ইউরোপ সফরে আসলে  শামীম হক  এর বিরুদ্ধে  কার্যকর আদেশ পরিলক্ষিত হবে।

উল্লেখ্য, সংগঠন বিরোধী কাজের জন্য গত বছরের ১৭ জুলাই সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক পদ থেকে শামীম হককে অব্যাহতি দেওয়া হয়েছিল, পরবর্তীতে তিনি ক্ষমা চাওয়ার পর অব্যাহতি প্রত্যাহার করা হয়।

 

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.