প্রধান বিচারপতি সিনহা মুক্তিযুদ্ধের চেতনাকে কুঠাঘাত করছেন – ফ্রান্স আঃ লীগ

(Last Updated On: August 22, 2017)

গতকাল সন্ধ্যায় প্যারিসের একটি রেস্তোরাঁয় ভয়াল ২১শে আগষ্ট স্মরণে ফ্রান্স আওয়ামীলীগের আয়োজনে এক আলোচনা সভা ও মিলাদের আয়োজন করা হয় । উক্ত সভায় সভাপতিত্ব করেন ফ্রান্স আওয়ামীলীগের সভাপতি এম এ কাশেম,অনুষ্ঠান পরিচালনায় ছিলেন সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ফ্রান্স আওয়ামীলীগ। এতে উপস্থিত ছিলেন সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহম্মদ সেলিম,সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা নাজিমুদ্দিন আহম্মদ, সাবেক সাধারণ সম্পাদক ও সিনিয়র সহ সভাপতি আবুল কাশেম,রাজনৈতিক উপদেষ্টা প্রধান ওয়াহিদ ভার তাহের, সামাজিক উপদেষ্টার প্রধান মিজান চৌধুরী মিন্টু, সহ সভাপতি সাহেদ আলী ,সৈয়দ ফয়সাল ইকবাল হাসমী, জিয়াউল হক নাছির চৌধুরী ,উপদেষ্টা ক্যাপ্টেন আব্দুল হালিম আকাশ, যুগ্ম সাধারণ সম্পাদক রানা চৌধুরী,এমদাদুল হক স্বপন ,সাংগঠনিক সম্পাদক সেলিম উদ্দিন, খালেকুজ্জামান, জুবায়ের আহম্মদ, প্রচার সম্পাদক আমিন খান হাজারী,বাণিজ্য সম্পাদক  কাউছার মোড়ল, মানবধিকার সম্পাদক আবদুল্লাহ আল তায়েফ , সহ মুক্তিযোদ্ধা সম্পাদক  বেদার খান,ধর্ম বিষয়ক সম্পাদক  সালেহ আহম্মদ, সহ তথ্য ও গবেষণা সম্পাদক রবিউল হাসান, কাজী আনোয়ার সদস্য,সহ কোষাধ্যক্ষ  সিরাজ উদ্দিন আহম্মদ, যুগ্ম আহবায়ক নগর প্যারিস আমিনুর রহমান ফারুক , রেজাউল করিম রনি , নারায়ণ চন্দ্র দে , জয়ন্ত মিশ্র প্রমুখ । এছাড়া ও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক ফারুক নেওয়াজ। সভার শুরুতেই একুশে আগস্ট আইভী রহমান সহ নিহতদের স্মরনে এক মিনিট নিরবতা পালন করা হয় ।

বক্তারা বলেন ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে কোন দ্বিমত নাই কিন্তু উক্ত মামলার সাথে মোটেই সামঞ্জস্য নয় কিছু বিষয় পর্যবেক্ষণ হিসেবে রেখে প্রধান বিচারপতি এস কে সিনহা নতুন চক্রান্তে নেমেছেন । বঙ্গবন্ধু কে অনুসরন করেই সারা দেশের মানুষ পাকিস্তানি বাহিনীর বিরুদ্ধে ঝাপিয়ে পড়ছিল । ঐ সময় বঙ্গবন্ধুর একক ইশারায় বাংলার সবকিছু প্রবাহিত হতো ।

এস কে সিনহা যখন পাকিস্তানের সাথে বাংলাদেশের সংসদ  , সরকার কে তুলনা করেন তখন তার উদ্দেশ্য পরিস্কার হয়ে যায় । তিনি মুক্তি যুদ্ধের চেতনায় কুঠাঘাত করেছেন । প্রধান বিচারপতি পদে থাকার নৈতিক অধিকার তিনি হারিয়েছেন । বক্তারা এস কে সিনহার অপসারনে রাষ্ট্রপতি হস্হক্ষেপ কামনা করেন । একুশে আগস্ট বোমা হামলার চক্রান্তকারীদের দ্রুত দেশে নিয়ে বিচার নিশ্চিত করতে সরকারের প্রতি আহবান জানান । পরিশেষে মিলাদ পাঠ করে  একুশে আগস্ট শহীদদের স্মরনে দোয়া করা হয় ।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.