সুইডেনের সন্ত্রাস বিরোধী সেমিনার অনুষ্ঠিত

(Last Updated On: সেপ্টেম্বর ৯, ২০১৭)

শুক্রবার সুইডেনের স্টকহোল্ম এ সন্ত্রাস বিরোধী সেমিনার অনুষ্ঠিত হয়। ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি সাংবাদিক শাহরিয়ার কবির মূল প্রবন্ধ পাঠ করেন।
ঘাতক দালাল নির্মূল কমিটির সুইডেন এর সভাপতি মুক্তিযোদ্ধা আখতারুজ্জামানের সভাপতিত্বে সাধারণ সম্পাদক তরুণ কুমার চৌধুরীর পরিচালনায় বক্তব্য রাখেন সুইডেনের বাংলাদেশ রাষ্ট্রদূত নাজমুল ইসলাম ,অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল সুইডেন এর জেনারেল সেক্রেটারি আন্না লিন্ডেনফোর্স ,স্টকহলম কাউন্টির সাবেক বিচারপতি সৈয়দ আসিফ শাখার , ইউএন এ উপসালাকে এর সভাপতি মোনা স্ট্রিন্ডবার্গ , সুইডিশ পেন এর জেনারেল সেক্রেটারি আন্না লিভিয়ান ইনগরভার্সণ ,এরিক রোভা হেডলুন্ড ,ডেনমার্ক ঘাতক দালাল নির্মূল কমিটির আহবায়ক ড.বিদ্যুৎ বড়ুয়া , আরেফ মাহবুব ,নাজমুল হাসান সহ অন্যান্য নেতৃবৃন্দ। বক্তারা বলেন ,সন্ত্রাসবাদ বর্তমানে গ্লোবাল সমস্যা। কোন দেশের একার পক্ষে সমস্যা সমাধান করা যাবে না। বিশ্বের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। বাংলাদেশে জঙ্গিবাদের বিরুদ্ধে বর্তমান আওয়ামী লীগ সরকার প্রধান শেখ হাসিনার প্রশংসা করেন বক্তারা। রাজনৈতিক আশ্রয়ে কোন দেশে জঙ্গিবাদ পালন করা হলে সেখানে তা নিমূল করা সহজ হয় না। ধর্মীয় লেবাসকে ব্যবহার করে জঙ্গিবাদ বিস্তৃত যাতে করতে না পারে সেই জন্য সচেতনতা তৈরী করতে হবে। পরবর্তীতে শাহরিয়ার কবির এর “ আল্টিমেট জিহাদ `´ ডকুমেন্টারি প্রদর্শন করা হয়।
এছাড়া খলিলুর রহমান,তসলিমা মুন,সফিকুল ইসলাম লিটন ,জুবাইদুল হক সবুজ ,হেদায়েতুল ইসলাম শেলী ,রানা হামিদ,শাহিনা খান, মুনিরুল ইসমাল নাহার মমতাজ ,শোভন সহ প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.