কুমিল্লার ‘কর বাহাদুর’ আফজল খান পরিবার

(Last Updated On: নভেম্বর ৯, ২০১৭)

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) করদাতাদের উৎসাহিত করতে সারা দেশে মোট ৮৪টি পরিবারকে ‘কর বাহাদুর পরিবার’ সম্মাননা দিয়েছে। বুধবার সারা দেশের কর অঞ্চলগুলো নানা আয়োজনের মাধ্যমে এ বছর সর্বোচ্চ, দীর্ঘ মেয়াদী, মহিলা ও তরুণ করদাতা এবং কর বাহাদুর পরিবারবর্গকে সম্মাননা ও পুরস্কার প্রদান করে। এ উপলক্ষে কুমিল্লা কর অঞ্চলও দুপুরে নগরীর একটি রেস্তোরাঁয় অনুষ্ঠানের আয়োজন করে।

কুমিল্লা জেলায় আফজল খান অ্যাডভোকেট ও তার পরিবারকে ‘কর বাহাদুর পরিবার’ সম্মাননা প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি রেলপথ মন্ত্রী মো. মুজিবুল হক।

অনুষ্ঠানে নোয়াখালীর আবুল খায়ের ও তার পরিবার, লক্ষীপুরের আবু সায়েদ ও তার পরিবার, ব্রাক্ষণবাড়িয়া মো. হেলাল উদ্দিন ও তার পরিবার, চাঁদপুরের আবদুল মান্নান খান ও তার পরিবার, ফেনীর নুর জাহান বেগম ও তার পরিবারকেও ‘কর বাহাদুর পরিবার’ সম্মাননা প্রদান করা হয়।

এছাড়া সারা দেশের কর বাহাদুর খেতাব পাওয়া ৮৪টি পরিবারের মধ্যে ঢাকার ১৬টি পরিবার। বুধবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্মাণাধীন জাতীয় রাজস্ব ভবনে তাদের সম্মাননা প্রদান করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

তারা হলেন, আহমেদ আকবর সোবহান ও তার পরিবার, খাজা তাজমহল ও তার পরিবার, এবিএম শফিউল আলম ও তার পরিবার, লতিফুর রহমান ও তার পরিবার, সৈয়দ হাসান ইমাম ও তার পরিবার, কুতুব উদ্দিন আহমেদ ও তার পরিবার, আবদুস সালাম মুশের্দী ও তার পরিবার, আবদুল কাদের মোল্লা ও তার পরিবার, হাজি মো. কাউছ মিয়া ও তার পরিবার, সৈয়দ আবুল হোসেন ও তার পরিবার, আবদুল হক ও তার পরিবার, সৈয়দ নূরুল ইসলাম ও তার পরিবার, একেএম রহমতুল্লাহ ও তার পরিবার, আবদুল মাতলুব আহমেদ ও তার পরিবার।

এদিকে চট্টগ্রামের ৮টি ‘কর বাহাদুর পরিবার’ হলো- আলী হোসাইন আকবর আলী ও তার পরিবার, আবুল হাশেম ও তার পরিবার, একেএম শামসুদ্দীন খান ও তার পরিবার, ফরিদ আহমেদ ও তার পরিবার, জোহাইর আলী ও তার পরিবার, নুরুল ইসলাম বিএসসি ও তার পরিবার, মো. এম জালাল উদ্দিন চৌধুরী ও তার পরিবার, নুর নাহার জামান ও তার পরিবার।

এছাড়া নারায়ণগঞ্জের জসিম উদ্দিন মাসুম ও তার পরিবার, মুন্সীগঞ্জের মজিবুর রহমান ও তার পরিবার, মানিকগঞ্জের সৈয়দ সোহেল ইমাম ও তার পরিবার, গাজীপুরের প্রফেসর আবদুল বারী ও তার পরিবার, টাঙ্গাইলের যুগলপদ সাহা ও তার পরিবার, নরসিংদীর মাঞ্জু মিয়া ও তার পরিবার, ময়মনসিংহের আব্দুর রশিদ ও তার পরিবার, কিশোরগঞ্জে ভাস্কর কুমার দত্ত ও তার পরিবার, শেরপুরে জয়নাল আবেদীন ও তার পরিবার, নেত্রকোনায় পিযূষ কান্তি ভৌমিক ও তার পরিবার, জামালপুরে মির্জা আযম ও তার পরিবার, ফরিদপুরে অ্যাডভোকেট রবীন্দ্রনাথ সাহা, রাজবাড়ীতে জিল্লুল হাকিম ও তার পরিবার, গোপালগঞ্জ কাজী শওকত আলী ও তার পরিবার।

লালমনিহাটের ফজলুল হক ও তার পরিবার, কুড়িগ্রামের মো. মইজ উদ্দিন ও তার পরিবার, বরিশালের আবদুর রাজ্জাক ও তার পরিবার, ঝালকাঠিতে সালাউদ্দিন আহমেদ ও তার পরিবার, ফিরোজপুরের মজিবুর রহমান খালেক ও তার পরিবার, পটুয়াখালীর অ্যাডভোকেট মো. শাহজাহান মিয়া ও তার পরিবার, ভোলায় সানা উল্লাহ ও তার পরিবার, বরগুনা হেনেরা বেগম ও তার পরিবার, খুলনায় এমএম এ সালাম ও তার পরিবার।

যশোরে শফিউর রহমান মল্লিক ও তার পরিবার, চুয়াডাঙ্গা রকিবুল ইসলাম ও তার পরিবার, মাগুরা মো. রজব আলী মজনু ও তার পরিবার, সাতক্ষীরায় গোলাম রব্বানী ও তার পরিবার, নড়াইল ওয়াহিদুজ্জামান ও তার পরিবার, কুষ্টিয়ায় মজিবর রহমান ও তার পরিবার, ঝিনাইদহে দুলাল কুমার চক্রবর্তী ও তার পরিবার, মেহেরপুরে আবদুস সালাম ও তার পরিবার, বাগেরহাটে অ্যাডভোকেট মীর শওকত আলী বাদশা ও তার পরিবার।

মাদীপুরে শাহজাহান খান ও তার পরিবার, শরীয়তপুরে ডা. মো. মনিরুজ্জামান ও তার পরিবার, কক্সবাজারে মো. মোস্তফা ও তার পরিবার, বান্দরবানে মাহবুবুর রহমান ও তার পরিবার, সিলেটে ফজলে হাসান ফেরদৌস ও তার পরিবার, মৌলভীবাজারে মতলিব খান ও তার পরিবার, হবিগঞ্জে সুখলাল সূত্রধর ও তার পরিবার, সুনামগঞ্জে আজিজুর রহমান ও তার পরিবার, রাজশাহীর আব্দুল গাফফার ও তার পরিবার।।

পাবনার স্যামুয়েল এস চৌধুরী ও তার পরিবার, নাটোরে কাইয়ূম খান ও তার পরিবার, নওগাঁর শেখ আজাদ হোসেন ও তার পরিবার, চাঁপাইনবাগঞ্জের এফ কে এম লুৎফর রহমান ও তার পরিবার, বগুড়ার মতিয়ার রহমান ও তার পরিবার, সিরাজগঞ্জে সানোয়ার হোসেন ও তার পরিবার, গাইবান্ধায় আবদুল লতিফ হাক্কানী ও তার পরিবার, জয়পুরহাটের আবদুল হাকিম মন্ডল ও তার পরিবার, রংপুরের মহুবর রহমান ও তার পরিবার, দিনাজপুরে আকিল আহমেদ ও তার পরিবার, ঠাকুরগাঁও মোকসেদুল আলম ও তার পরিবার, পঞ্চগড়ের শফিক হোসেন ও তার পরিবার, নীলফামারীর ওহিদুল হক ও তার পরিবার।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.