ksa bd emba

রিয়াদ দূতাবাসে বঙ্গবন্ধুর ভাষণের স্বীকৃতিতে শোভাযাত্রা ও আলোচনা 

(Last Updated On: নভেম্বর ২৬, ২০১৭)

আমীর চারু , সৌদি আরব ,বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণকে জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতিবিষয়ক সংস্থা ইউনেস্কো, প্যারিসে গত ৩০ অক্টোবর ২০১৭ তারিখ  ‘বিশ্ব ঐতিহ্য দলিল’ হিসেবে স্বীকৃতি স্বরূপ  সংস্থাটির ‘মেমোরি অব দ্য ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টার’-এ অন্তর্ভুক্ত করায় সৌদি আরবে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে গতকাল শনিবার বিকালে রিয়াদ দূতাবাস প্রাঙ্গণে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ প্রদর্শন ও জাতীয় পতাকা উত্তোলন এর মাধ্যমে  অনুষ্ঠানের সূচনা ঘোষণা করা হয় । শুরুতে চার্জ দ্যা অ্যাফেয়ার্স মোহাম্মদ নজরুল ইসলাম দূতাবাস প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন করেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দূতাবাসের অর্থনৈতিক কাউন্সেলর মোঃ আবুল হাসান, শ্রম কাউন্সেলর মোঃ সারোয়ার আলম, প্রথম সচিব মোঃ আসাদুজ্জামান, প্রেস দ্বিতীয় সচিব মোঃ ফখরুল ইসলাম, শ্রম দ্বিতীয় সচিব মোঃ শফিকুল ইসলাম প্রমুখ সহ দূতাবাসের কর্মকর্তা কর্মচারী ও বাংলাদেশ কমিউনিটির সদস্যরা  ।

শোভাযাত্রা পরবর্তী আলোচনা সভায় বন্ধবন্ধুর ভাষণটি আরবি ভাষায় অনুবাদ করে মধ্যপ্রাচ্যের দেশগুলোতে প্রচারের উদ্যোগ নেওয়ার দাবি জানান বক্তারা ।চার্জ দ্যা অ্যাফেয়ার্স মোহাম্মদ নজরুল ইসলাম অনুষ্ঠানে উপস্থিত সকল পেশা ও শ্রেণিজীবীদের বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ নতুন প্রজন্মের কাছে ব্যাপকভাবে তুলে ধরার আহ্বান জানান।

রিয়াদে বাংলাদেশ দূতাবাসের উপ মিশন প্রধান মোহাম্মদ নজরুল ইসলাম এর সভাপতিত্বে

অনুষ্ঠানটি পরিচালনা করেন  দূতাবাসের কার্যালয় প্রধান মোঃ ফরিদ উদ্দিন আহমেদ ।

Print Friendly

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.