buhalmari bil

বোয়ালমারীতে পল্লী বিদ্যুতের ভুতুড়ে বিল!

(Last Updated On: ডিসেম্বর ১, ২০১৭)

জাহাঙ্গীর আলম , বোয়ালমারী ফরিদপুর : ফরিদপুর পল্লী বিদ্যুৎ সমিতির বোয়ালমারী জোনাল অফিসের বিরুদ্ধে গ্রাহকদের ঘাড়ে ভুতুড়ে বিল চাপিয়ে দেওয়ার অভিযোগে উঠেছে। অভিযোগ উঠেছে ,মিটার রিডিং এর সাথে বিদ্যুৎ বিলের কোন মিল নেই।নেই যোগ বিয়োগ এর সমন্বয়।এ ব্যাপারে বিদ্যুৎ অফিসে অভিযোগ করেও সমাধান না পেয়ে গ্রাহকদের মাঝে চরম অসন্তোষ বিরাজ করছে।

ভূক্তভোগি এক গ্রাহক জানান, গত মাসের বিলে অতিরিক্ত বিল দেখানো হয়েছে । মিটার রিডাররা মনগড়া মিটার রিডিং দিয়ে বিল তৈরি সহ নিট বিলের অতিরিক্ত বিল করে গ্রাহকদের সাথে প্রতারণা করে যাচ্ছে।বোয়ালমারী পৌরসদরের ছোট কামারগ্রামের বাসিন্দা সৈয়দ আরিফ অভিযোগ করেন গত মাসের বিদ্যুৎ বিলের সাথে জুড়ে দেয়া হয়েছে অতিরিক্ত মনগড়া অংক । তিনি জানান তার ব্যবহৃত ২৪০ ইউনিট এর চার্জ ১১৪২ টাকা । সার্ভিস চার্জ, ডিমান্ড চার্জ সহ নিট বিল ১১৯২টাকা হলেও মিটার ভাড়া ও আনুষঙ্গিক চার্জ ৭০টাকা সহ ভ্যাট দেখানো হয়েছে ১৩৮১টাকা ।যদিও বন্ধনীর মধ্যে ভ্যাট ৬৩ টাকা উল্লেখ করা হয়েছে ।সব মিলিয়ে সর্বমোট বিল দেখানো হয়েছে ২৬৪০ টাকা ।

তিনি বলেন- এ ব্যাপারে বিদ্যুৎ অফিসে ভুল সংশোধন করতে গেলে পল্লী বিদ্যুৎ এর জোনাল অফিস থেকে জানানো হয়- আগে বিল দিয়ে বিলের কাগজ সহ লিখিত অভিযোগ দায়ের করুন ।যাচাই বাছাই করে সমাধান করা হবে । আগে কেন সমাধান নয় ? এমন প্রশ্নের জবাবে অফিসের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানান । এটাই নিয়ম । নিয়মের বাইরে আমাদের কিছুই করার নেই । অর্থাৎ গ্রাহকদের তাদের খামখেয়ালী জুড়ে দেয়া অতিরিক্ত বিল দিতেই হবে, সংশোধন দূরে থাক এই অনিয়ম যেন পল্লী বিদ্যুৎ এর নিয়মে পরিণত হয়েছে । পল্লী বিদ্যুতের এমন ভেলকিবাজিতে গ্রাহক ভোগান্তি নতুন নয় , ভুল বিল সহ নতুন সংযোগেও ব্যাপক দুর্নীতির অভিযোগ আছে ।নতন সংযোগ ও মিটার স্থাপনে কোন রকম লেনদেন নিষেধ থাকলেও পল্লী বিদ্যুতের একাধিক কর্মকর্তা এক শ্রেণির দালালদের মাধ্যমে চালিয়ে যাচ্ছে দুর্নীতি। ঘুষ প্রদান না করলে সংযোগ বা মিটার পৌঁছায় না গ্রাহকের বাড়ি । সাধারণ মানুষের চোখে ধুলো দিয়ে ভুতুড়ে বিল তৈরী সহ নানা দূর্নীতির আশ্রয় নিয়ে কিছু অসাধু কর্মকর্তা হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা । এ ব্যাপারে জোনাল ম্যানেজার এর মুঠোফোনে একাধিক বার যোগাযোগ করার চেষ্টা করা হলেও নম্বরটি বন্ধ পাওয়া গেছে ।

Print Friendly

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.