শেখ হাসিনার চমক, ফ্রান্স আ” লীগ: সেলিম সভাপতি, কাশেম সহসভাপতি, লিটন সাঃ সম্পাদক, কয়েছ যুগ্ন সম্পাদক

(Last Updated On: ডিসেম্বর ১৪, ২০১৭)

 খালেদ গোলাম কিবরিয়াঃ  প্রধানমন্ত্রীর ঘোষনায় ফ্রান্স আঃ লীগের নতুন চমক সেলিম সভাপতি লিটন সাঃ সম্পাদক কাশেম ১ম সহ-সভাপতি কয়েছ ১ম যুগ্ম সাঃ সম্পাদক।  অবেশেষে ফ্রান্স আওয়ামী লীগের দীর্ঘ দু বছরের কোন্দল প্রধানমন্ত্রী উপস্হিতে শেষ হলো ।গতকাল বিকালে প্যারিস সফরত প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সাথে ফ্রান্স আওয়ামী লীগ নেতৃত্ব স্হানীয় ৮ জন নেতা সাক্ষাত করে কমিটির সমস্যা নিয়ে কথা বললে তিনি প্রথমে বলেন তোমরা নিজেরা বসে শেষ কর , তখন সিনিয়র নেতা সাবেক সভাপতি নাজিম উদ্দিন বলেন আপা আপনি যা বলবেন তাই হবে ।

তখন তিনি বেনজির আহমেদ সেলিমকে সভাপতি হতে বললে সেলিম অপারগত প্রকাশ করেন ।পরে আবার বলেন তুমি ফ্রান্সে দলটাকে নির্বাচনের আগে গুছিয়ে দাও আর মহসিন উদ্দিন লিটনকে সাধারণ সম্পাদকের কথা বললে উপস্হিত সবাই দিলওয়ার হোসেন কয়েছের নাম বললে আওয়ামী লীগ সভানেত্রী বলেন লিটন প্রায় দেশে যায় তাই কয়েছকে ১ন যুগ্ম সাধারণ সম্পাদক করা হলো যাতে দল সুন্দর চলে । আর সেলিম ও প্রায় দেশে যায় তাই এম এ কাশেমকে ১নং সহ-সভাপতি করা হলো ।

আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা নিজের হাতে ফ্রান্স আওয়ামী লীগের এই ৫ জন নেতার নাম লিখেন ।

 

আর সবাই মিলে যোগ্যতার ভিত্তিতে বাকী পদগুলো নির্বাচিত করে কমিটি ঢাকা পাঠাতে নবনির্বাচিত ইউরোপিয়ান আওয়ামী লীগের ১নং সাধারণ সম্পাদক মুজিবুর রহমান কে নির্দেশ দেওয়া হয়েছে । এদিকে প্রধানমন্ত্রীর শেখ হাসিনা ইউরোপিয়ান আওয়ামী আওয়ামী লীগ কে সাজাতে ফ্রান্স আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা যুগ্ম সাধারণ সাধারণ ও ইউরোপিয়ান আওয়ামী লীগের সদস্য মুজিবুর রহমানকে দ্বায়িত্ব দিয়েছেন । ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি অনিল দাশ গুপ্তের সাথে পরামর্শ করে ইউরোপিয়ান আওয়ামী লীগের গঠনতন্ত্র তৈরী করতে নির্দেশ দেওয়া হয়েছে !

 

উল্লেখ্য- ফ্রান্স আওয়ামী লীগে ২ কমিটি বিদ্যমান ছিল একটিতে এমএ কাশেম সভাপতি মজিবুর রহমান সাধারন সম্পাদক অপরটিতে লিটন সভাপতি কয়েছ সাধারন সম্পাদক ছিলেন ।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.