খুনির সমর্থনে মিছিল! গ্রেফতার ৮০

(Last Updated On: ডিসেম্বর ১৬, ২০১৭)

শম্ভুলাল রেগার। রাজস্থানে বাঙালি যুবক আফরাজুলকে কুপিয়ে ও পুড়িয়ে হত্যা করার অভিযোগে আপাতত জেলবন্দি সে। কেবল নৃশংস হত্যাই নয়, নিজের ১৩ বছরের ভাগ্নেকে দিয়ে গোটা ঘটনার ভিডিও-ও করায় সে। সেই ভিডিও দেখে শিউরে উঠেছে গোটা দেশ। একজন মানুষ কী করে এমন নিষ্ঠুর হয়ে উঠতে পারে, তা ভেবে অনেকেই হতবাক হয়ে গিয়েছেন। কিন্তু মুদ্রার উল্টোপিঠের মতো শম্ভুলালের এহেন কাণ্ডের সমর্থনেই মিছিল বেরল উদয়পুরে! এক জায়গায় নয়, সাত জায়গায়।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, পুলিশ মিছিল থামাতে গেলে পুলিশকে লক্ষ করে মিছিল থেকে পাথর ছোড়া হয়। এর পর পুলিশ লাঠিচার্জ করে মিছিলকে ছত্রভঙ্গ করতে। মিছিলগুলি থেকে সব মিলিয়ে ৮০ জনকে গ্রেফতার করা হয়েছে।

৩৫ বছরের শম্ভুলালের ওই হত্যাকাণ্ডের ভিডিও প্রকাশ্যে আসার পর থেকেই হত্যাকাণ্ডের ঘটনাস্থল রাজসামন্ড জেলা ও পার্শ্ববর্তী জেলা উদয়পুরে বহু মানুষের জমায়েত নিষিদ্ধ করা হয়েছে। মোবাইল ইন্টারনেটের সংযোগও বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। যাতে কোনও ভাবেই ওই অঞ্চলের শান্তি বিঘ্নিত না হয়, সে কারণেই ওই ব্যবস্থা নেওয়া হয়েছিল। তার পরেও কী ভাবে এমন একাধিক মিছিলের জমায়েত করা হল সে ব্যাপারে তদন্ত শুরু করেছে পুলিশ।

অভিযুক্ত শম্ভুলালের সমর্থনে বেশ কয়েকটি গ্রুপ গড়ে উঠেছে সোশ্যাল মিডিয়ায়। ‘ঝালা মান সিংহ’, ‘স্বচ্ছ রাজসামন্ড স্বচ্ছ ভারত’ নামের এই গ্রুপগুলি থেকে উস্কানিমূলক মেসেজ করা হচ্ছে বলে জানা গিয়েছে। ‘লাভ জিহাদিরা সাবধান, শম্ভু সক্রিয়’-এর মতো মেসেজকে কেন্দ্র করে ওই জেলাগুলিতে ভীতির সঞ্চার হয়েছে বলে জানা যাচ্ছে।

Print Friendly

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.