ফ্রান্স যুবলীগের নিবেদিত নাম মিজান

(Last Updated On: জানুয়ারি ৭, ২০১৮)

ফ্রান্স প্রতিনিধি: বাংলাদেশ আও্য়ামী যুবলীগ ফ্রান্স শাখার কোন কার্যকরী কমিটি না তাকলে ও কোন অংশে পিছিয়ে নেই যুবলীগের কার্যক্রম, ফ্রান্সে যুবলীগকে সু-সংগঠিত করতে দীর্ঘদিন যাবত যাকে নেতৃত্বে দেখা যায় তিনি হলেন মিজানুর রহমান।

ফ্রান্স যুবলীগের নেতা কর্মিদের ঐক্যবদ্ধ করে আওয়ামীলীগের প্রায় সকল কার্যক্রমে যার সরব উপস্হিত  লক্ষনীয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাষ্ট্রিয় এবং আন্তর্জাতিক সফরে বিদেশ ভ্রমন করলে যুবলীগের প্রতিনিধি হিসেবে তাকে উপস্হিত থাকতে দেখা যায় ।

তিনি দীর্ঘ দিন ধরে  ফ্রান্সে বসবাস করে আসছেন, আওয়ামী রাজনৈতির পাশাপাশি সামাজিক সংগঠনের সাথেও যার সম্পৃক্ততা  রয়েছে। ছাত্র রাজনীতি থেক উঠে আশা এই যুবনেতা সিলেটের বিশ্বনাথ উপজেলার সদর ইউনিয়নের বাসিন্দা। ১৯৯৬ সালে স্কুল ছাত্রলীগ এর যোগদানের মধ্যদিয়ে আত্নপ্রকাশ ঘটলে। পরবর্তীতে নাজির বাজার আঞ্চলিক  ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক এর দায়িত্ব পালন করেন, পর্যাক্রমে ২০০১ সালে বিশ্বনাথ কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। তার পর ২০০৩-৪ সেশনে বিশ্বনাথ উপজেলা ছাত্রলীগের স্কুলছাত্র বিষয়ক সম্পাদক এর দায়িত্বে ছিলেন। মদন মহন কলেজ সিলেট শাখা ছাত্রলীগ এর সাবেক তুখোর এই ছাত্রনেতা দীর্ঘ দিন দরে প্রবাসে অবস্হান করলেও থেমে নেই আওয়ামী রাজনৈতিক কার্যক্রম।

বর্তমানে ফ্রান্স যুবলীগের এক উজ্জল ভবিষ্যতের নাম মিজানুর রহমান, যুব সমাজের খুব কাছের এবং জনপ্রিয়তার পাশাপাশি ফ্রান্স আওয়ামী লীগের সিনিয়ার নেতৃবৃন্দের হৃদয়ে স্হান করে নিয়েছেন তিনি। আগামীতে ফ্রান্স যুবলীগের যোগ্য নেতৃত্ব দিয়ে এবং যুবলীগকে সু-সংগঠিত করতে তিনি সঠিক ভূমিকা পালন করবেন এই প্রত্যাশা ফ্রান্স যুবলীগের সকল নেতৃবৃন্দের।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.