italy bnp 5.1

ইতালি বিএনপির গণতন্ত্র হত্যা দিবস পালন

(Last Updated On: জানুয়ারি ৭, ২০১৮)

ইতালী প্রতিনিধি ঃ ৫ জানুযারির নির্বাচন বিএনপি কখনো মেনে নেয়নি আর এই দিনকে গণতন্ত্র হত্যা দিবস হিসেবে তারা পালন করে আসছে। বাংলাদেশ জাতীয়তাবাদী দল, ইতালী কেন্দ্রীয় কমিটির আয়োজনে “গণতন্ত্র হত্যা দিবস” উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে।

রোমের স্থানীয় একটি হলে ইতালী বিএনপির কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি জিয়াউল হক জিয়ার সভাপতিত্বে এবং সাধারণ খন্দকার নাসির উদ্দিনের পরিচালনায় বক্তার বলেন, যেখানে ১৫৪টি আসনে বিনা প্রতিদ্বন্ধিতায় সংসদ সদস্য নির্বাচিত হয়, তাকে কখনো নির্বাচন বলা যায় না। বরং সেদিন ভোটারবিহীন নির্বাচনের মধ্য দিয়ে গণতন্ত্রের মৃত্যু হয়েছে।

এছাড়াও উপস্থিত ছিলেন দলের সহ সভাপতি দেলোয়ার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক জুয়েল আহম্মেদ, মশিউর রহমান, আবুল কালাম, সহ সাংগঠনিক সম্পাদক রহুল আমিন রাহুল, সাকিল খান, আব্দুল আজিজ মুন্সি, সহ কোষাদক্ষ আশরাফুল হক রিপন, প্রচার সম্পাদক ফিরোজ আকন, দপ্তর সম্পাদক সোহাগ খান ও স্বেচ্ছাসেবক সম্পাদক মাইনুদ্দিন হাসান প্রমূখ।

এসময় বক্তারা বলেন, বর্তমান কর্তৃত্ববাদী সরকার ২০১৪ সালের ৫ জানুয়ারী দেশের জনগণের ভোটাধিকার হরণ করে নির্বাচনের প্রহসনের নাটক মঞ্চস্থ করে গণতন্ত্র হত্যা করেছে। এ দিনটি বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসে একটি কলঙ্কিত দিবস হিসেবে চিহ্নিত হয়ে থাকবে।

বক্তারা আশা করেন, আগামী নির্বাচন একটি নিরপেক্ষ সরকারের অধীনে হবে, যেখানে মানুষ গণতান্ত্রিক প্রক্রিয়ায় ভোট দিয়ে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত করার সুযোগ পাবে।

Print Friendly

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.