সৌদিতে বিএনপির গণতন্ত্র হত্যা দিবস পালন

(Last Updated On: জানুয়ারি ১৩, ২০১৮)

আমীর চারু , সৌদি আরব ,সৌদি আরবের পশ্চিম অঞ্চলের শহর আছির প্রাদেশিক বিএনপি’র আয়োজনে ৫জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে এক দলীয় সমাবেশের আয়োজন করে  দলটি।

আছির প্রাদেশিক বিএনপি’র ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ আব্দুল হক এর সভাপতিত্বে , সভাটির প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আছির প্রাদেশিক বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি ইঞ্জিনিয়ার ফারুক আহমেদ।বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সৌদি আরব পশ্চিমাঞ্চল কেন্দ্রীয় বিএনপির সহ সমাজ কল্যান সম্পাদক মোহাম্মদ জুয়েল, সহ সভাপতি মোহাম্মদ সৈয়দ, জিয়া পরিষদের সভাপতি তকদির হোসেন , সাধারণ সম্পাদক শুক্কর আহমেদ প্রমুখ ।

প্রধান অতিথি’র বক্তব্যে ইঞ্জিনিয়ার ফারুক আহমেদ বলেন – ৫ জানুয়ারি আওয়ামী লীগ একটি প্রহসনের নির্বাচন করে গণতন্ত্রকে শ্বাসরোধকরে হত্যা করেছে। গণতন্ত্রহীন দেশে সংবিধান ও জনমতকে উপেক্ষা করে একদলীয় বাকশাল কায়েম করে সাধারণ মানুষের ওপর হত্যা , জুলুম, নির্যাতন চালাচ্ছে এই অবৈধ সরকার। মানুষের ভোটের অধিকার ছিনিয়ে নিয়ে  ৩০০ আসনের সংসদ নির্বাচনে আওয়ামী লীগের ১৫৩ জন সংসদ সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন, এটা পৃথিবীর গণতন্ত্রের ইতিহাসে কল্পনা অতীত ।তিনি অচিরেই সংসদ ভেঙে দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দেওয়ারও জোর দাবি জানান ।

অন্যান্য বক্তারা বলেন -৫জানুয়ারি র নির্বাচনে প্রশাসন কে হাত করে জনগনের ভোটের অধিকার হরন করে সম্পূর্ণ বাকশালী নগ্ন চরিত্র প্রকাশ করেছে, যে কারণে এই স্বৈরাচার সরকারের কোন বৈধতা নেই । ভারতের নীল নকশায় বেগম খালেদা জিয়াকে নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখার পরিকল্পনা কে মেনে নিবেনা জিয়ার সৈনিকেরা ।শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস, কেন্দ্রীয় ব্যাংক লুট , বিচার বহির্ভূত হত্যা , ধর্ষন, জুলুম করে পার পাওয়া যাবে না বলেও সরকারকে হুশিয়ার করে দেন বক্তারা ।

সমাবেশে আছির প্রাদেশিক বিএনপি, অঙ্গ সংগঠনের নেতা কর্মী ছাড়াও বাংলাদেশ কমিউনিটির নানা পেশার মানুষ উপস্থিত ছিলেন ।

Print Friendly

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.