ইতালিতে মাদ্রাসাতুর রোমের ফলাফল প্রকাশ ও দূতাবাস কতৃক বই বিতরন

(Last Updated On: জানুয়ারি ২৯, ২০১৮)

এমডি রিয়াজ হোসেন,ইতালি: প্রবাসে ইসলাম শিক্ষার প্রসার ও শিশুদের মধ্যে ইসলামী সংস্কৃতির মজবুত ভিত্তি গঠনের লক্ষ্যে ইতালীর রাজধানীতে মাদ্রাসাতুর রোম দীর্ঘ দিন ধরে কাজ করে যাচ্ছে।এরই ধারাবাহিকতায় ২৮ জানুয়ারী  রবিবার

প্রতিষ্ঠানটির ২০১৭ ইং সনের সমাপনী পরীক্ষার ফলাফল প্রকাশ,  বিভাগীয় পদোন্নতিদের মাঝে ছবক প্রদান এবং বাংলাদেশ দূতাবাস কতৃক বই বিতরণ  করা হয়।

মাদ্রাসাতুর রোমের  প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল আলহাজ্ব হাফেজ মিজানুর রহমানের  সভাপতিত্বে ও শিক্ষা সচিব হাফেজ আব্দুল্লাাহ আল ফারুকের পরিচালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাস ইতালির ফাস্ট সেক্রেটারি এরফানুল হক ।  এ সময় আরো উপস্থিত ছিলেন ধূমকেতু সোস্যাল  অর্গানেইজেশন প্রতিষ্ঠাতানূরে আলম সিদ্দিকী বাচ্চু ,সমাজসেবকডঃ এইচ এম মুক্তার ।

অনুষ্ঠানের শুরুতে শিক্ষার্থীরা সুরেলা কন্ঠে কোরআন তেলাওয়াত পাঠ, হামদ, নাত ও গজল পরিবেশন করে। সংক্ষিপ্ত আলোচনায় অতিথিরা বলেন,  শিশুদের সঠিক পথে পরিচালিত করার মাধ্যমে শুধুমাত্র পরকালেই নয়, বরং ইহকালেও বরকতময় জীবন উপভোগ করতে পারবে ।

পাশাপাশি বাংলাদেশ দূতাবাস ফাস্ট সেক্রেটারি বলেন আমরা খুব শীঘ্রই  ইতালির মধ্যে একটি জবাব দেহি মূলক শিক্ষা ব্যবস্থার জন্য চেষ্টা করবো ।

এর  আগে তিনি সমাপনী পরীক্ষায় উত্তীর্ণ  শিক্ষার্থীদের মাঝে বিনা মূল্যে বই বিতরণ করেন ।  অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন তিবুর্তিনা  মসজিদুল আকসার খতিব মাওলানা রহমত উল্লাহ মাসউদ কাসেমী ।

মসজিদ এ কূবার খতিব হাফেজ মিকাইল । মসজিদ এ উম্মার খতিব মাওলানা ফরিদ উদ্দিন,উলামা কাউন্সিল অব ইতালির যুগ্ম সাধারণ সম্পাদক নাঈম দেওয়ান ।

মাদ্রাসাতুর রোমের শিক্ষক  রকিবুল ফেরদৌস টিপু, মাওলানা রহুল আমিন, হাফেজ মিসবা উদ্দিন , প্রচার ও আইটি প্রধান  ওয়াহিদুর রহমান বুলবুল সহ বিভিন্ন মসজিদের খতিব, অভিভাবক ও সামাজিক নেতৃবৃন্দ। অনুষ্ঠান শেষে তিবুর্তিনা  মসজিদুল  আকসার খতিব মাওলানা রহমত উল্লাহ মাসউদ কাসেমী সাহেব  শিশুদের উজ্বল ভবিষ্যত ও সুন্দর জীবনের লক্ষ্যে বিশেষ দোয়া প্রার্থনা করেন।

Print Friendly

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.