আম আদমি কুত্তা হোতা হায়!

(Last Updated On: ফেব্রুয়ারি ৬, ২০১৮)

এডভোকেট আনিসুর রহমান মিঠুঃ ভিআইপিদের জন্য আলাদা লেন !!

ভিআইপিদের জন্য আলাদা লেইন অবশ্যই যৌক্তিক । জানটন থাকিবে সাধারন মানুষের জন্য ।

তবে ভিআইপি মহোদয়দের লেইনে পুলিশ , এম্বুলেন্স না ঢুকিতে দিলে আরো উত্তম হইতো ! ইহাতে ভিআইপিদের মর্যাদা নষ্ট হওয়ার আশংকা রহিযাছে ।

ভিআইপি কাহারা ?

ঘুষখোর আমলা , ইয়াবা বিক্রেতার গোপন অংশিদার ও গডফাদার , মাস্তান উৎপাদক ও সংরক্ষক ( যাদের আমরা প্রভাবশালী বলিতে পছন্দ করি ), কালো টাকার মালিক , লুটকৃত মূলধন বিনিয়োগ করে যাহারা আজ মহান শিল্পপতি !! এসব নিন্দুকদের কথা মাত্র । প্রকৃতপক্ষে ভিআইপি হইতেছেন তাহারা , যাহারা আসলেই ভিআইপি !!

তাহাদের জন্য আলাদা লেইনতো হইতেই পারে । ইতিমধ্যে তাহাদের সন্তানদের জন্য  ভালো ভালো স্কুল , কলেজ , বিশ্ব বিদ্যালয় হইয়াছে , ভালো হাসপাতাল হইয়াছে । গুলশান , বনানী ,ধানমন্ডি হইয়াছে ।সোনারগাঁ ,  সেরাটন , রেডিশন হোটেল হইয়াছে। ঢাকা ক্লাব , গুলশান ক্লাব ইত্যাদি হইয়াছে । অনেক অনেক মনোরম রিসোর্ট হইয়াছে ।

পুলিশ তাহাদের কুর্নিশ করে , তাহাদের স্ত্রী পুত্র কন্যার নিরাপত্তা দিতে ব্যস্ত ! তাহারাইতো এদেশের মালিক ,  ভাগ্য নির্ধারক ! বাকি সব কৃতদাস – কৃতদাসী মাত্র । মহান ভিআইপিদের জন্য পৃথক লেইন – এ আর এমন কি !!

কৃতদাস দাসীরা এদেশে সুখে শান্তিতে রহিয়াছেন , ভিআইপিদের কৃপায় । যারা শুধুমাত্র ‘পি’ , তাদের কোন সিদ্ধান্ত নেয়ার অধিকার বা  দায় দায়ীত্ব নেই ।মহান রাজা উজিরেরা তাহাদের ভাগ্য ও ভবিষ্যৎ নির্ধারন করিতেছেন !! বাগানে ফুল ফুটিতেছে – পাখিরা গান গাহিতেছে ।

আম আদমি কুত্তা হোতা হা!

এডভোকেট আনিসুর রহমান মিঠুঃ সাবেক সাধারন সম্পাদক , কুমিল্লা জেলা ছাত্রলীগ ।

ফেইস বুক থেকে

 

Print Friendly

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.