খালেদা জিয়ার রায়ের বিরুদ্ধে সৌদি বিএনপির প্রতিবাদ সভা

(Last Updated On: ফেব্রুয়ারি ১০, ২০১৮)

আমীর চারু , সৌদি আরব ,বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নামে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ের বিরুদ্ধে গতকাল সৌদি আরবের বিভিন্ন শহরে প্রতিবাদ সভা করেছে সৌদি আরব বিএনপি ।

দেশটির পশ্চিম অঞ্চলের শহর আছিরে স্থানীয় তাজ মহল হোটেলে আছির প্রাদেশিক বিএনপির উদ্যোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা ও প্রহসনের মামলার রায়ের প্রতিবাদে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে । সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন সৌদি আরব আছির প্রাদেশিক বিএনপি’র সিনিয়র সহসভাপতি জনাব ওসমান গনি , মো. ইউসুফ আহমেদ , মো. শাহজাহান সিরাজ , ইঞ্জিনিয়ার ফারুক আহমেদ , সামছুল হক , আলহাজ্ব গিয়াস উদ্দিন , মোহাম্মদ ইসমাইল, মো. জুয়েল , মো. নাসির , মোতাহার হোসেন প্রমুখ ।

বেগম খালেদা জিয়ার এই রায়ের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বক্তব্য দেন বক্তারা ।

তারা বলেন – সরকার বিচার বিভাগকে নিয়ন্ত্রণ করে একটি সাজানো রায় প্রদান করেছে । বিনা ভোটে নির্বাচিত বর্তমান সরকারের আমলে নানা দূর্নীতিকে আড়াল করতেই বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে এই মিথ্যা ও সাজানো মামলার রায় ।এ রায় কে প্রত্যাখান করে অগণতান্ত্রিক সরকারের সকল কার্যক্রমকে অবৈধ ঘোষনা করে সরকার পতনের আন্দোলনে সকল জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ ভাবে অংশ নেওয়ার আহ্বান জানান তারা।

অপর দিকে দাম্মামেও প্রতিবাদে সমাবেশ করেছে দাম্মাম মহানগর বিএনপি ,চট্টগ্ৰাম যুবদল দাম্মাম। দাম্মাম মহানগর বিএনপির সভাপতি ফারুক মোল্লার সভাপতিত্বে প্রতিবাদ সভায় জ্বালাময়ী বক্তব্য রাখেন এ আর তালুকদার সাইমুন, এস এম জহিরুল ইসলাম প্রমূখ, অপর দিকে সৌদি আরব চট্টগ্রাম যুবদল নেতা সিকান্দর আলী পিয়ারু এর সভাপতিত্বে ভিন্ন আরো একটি প্রতিবাদ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মনিরুজ্জামান মানিক, নেয়ামত উল্লাহ, আবু আনছারী টুটুল, সামছুল আলম, রফিকুল ইসলাম, আব্দুল আলম, আলাউদ্দীন, ফোরকান উদ্দীন, আব্দুস সালাম, ওসমানুল হক মিলন, ফয়সাল মুন্না, মোরশেদ, শফিকুল আলম সেলিম প্রমুখ।

একই দিনে সৌদি আরবের রাজধানী রিয়াদে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে আদালতের দেয়া ৫ বছর কারাদণ্ড দেয়ার প্রতিবাদে তাৎক্ষণিক ভাবে সৌদি আরব পূর্বাঞ্চল বিএনপির সাধারণ সম্পাদক ফারুক হামেদ চান বলেন, রায়ের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে বেগম জিয়াকে মুক্তি দিয়ে নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দেয়া হোক। এ রায় বাংলাদেশের জনগণ মেনে নেয়নি। কখনো মানবেও না। তিনি আরও বলেন- প্রাথমিকভাবে নেতারা কার্যনির্বাহী কমিটির নির্দেশের অপেক্ষা রয়েছেন। পরবর্তীতে মামলার রায়ের বিরুদ্ধে সৌদি আরব পূর্বাঞ্চল বিএনপির সভাপতি আ খ ম রফিকুল ইসলামের নেতৃত্বে নিন্দা জানিয়ে বৃহৎ পরিসরে প্রতিবাদ করা হবে।

Print Friendly

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.