কী করলেন স্কুলের বাথরুমে নেতা!

(Last Updated On: মার্চ ১৮, ২০১৮)

স্কুলের ছাত্রছাত্রীরা ব্যবহার করতে পারছিল না বাথরুমটি। স্কুল তরফে কোনও উদ্যোগও নেওয়া হয়নি বলে অভিযোগ।

দেশের বিভিন্ন প্রান্তে ধরা পড়ছে ভিন্ন ভিন্ন ছবি। রাজস্থানে বিজেপি-র মন্ত্রী যখন মাঝ রাস্তায় গাড়ি থামিয়ে, প্রস্রাব করে প্রধানমন্ত্রীর ‘স্বচ্ছ ভারত’ অভিযানকে প্রশ্নের মুখে ফেলছেন, তখন মধ্যপ্রদেশের এক বিজেপি নেতা নিজেই স্কুলের বাথরুম পরিষ্কারের কাজে হাত দিলেন।

ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের রেওয়া জেলায়। সেখানকার এক স্থানীয় স্কুলের বাথরুম অনেকদিন ধরেই অপরিচ্ছন্ন অবস্থায় পড়ে ছিল। স্কুলের ছাত্রছাত্রীরা ব্যবহার করতে পারছিল না বাথরুমটি। স্কুল তরফে কোনও উদ্যোগও নেওয়া হয়নি বলে অভিযোগ।

অবশেষে স্কুলের অভিভাবকরা প্রশাসনিক মহলে অভিযোগ জানালে, টনক নড়ে স্কুল কর্তৃপক্ষের। কিন্তু প্রায় সবাইকে চমকে দিয়ে, স্থানীয় নেতা এবং রেওয়া জেলার বিজেপির সভাপতি জর্নাদন মিশ্র নিজেই সাফাই করলেন স্কুলের বাথরুম! দীর্ঘ দিন ধরে অপরিষ্কার থাকার ফলে ক্রমেই অস্বাস্থ্যকর হয়ে উঠেছিল বাথরুমটি। কিন্তু জর্নাদন মিশ্র নিজে হাতে সব সমস্যার সমাধান করলেন। এমনকী শৌচাগারের কমোডও সাফ করেন তিনি। সেই ভিডিও তিনি নিজেই পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায়।

এখানেই শেষ নয়। স্থানীয় আরও একটি স্কুলের বাচ্চাদের পরিষ্কার-পরিচ্ছন্ন থাকার প্রয়োজনীয়তাও শেখান ওই বিজেপি নেতা। রেওয়া জেলার এক রাস্তাও সাফাই করেন নিজে হাতে।

তবে এই উদ্যোগ কি শুধুই সাময়িক নাকি ক্ষণিকের চমক! সময়ই হয়তো তার উত্তর দেবে।

Print Friendly

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.