জেনেভায় অমর একুশ পালন

(Last Updated On: ফেব্রুয়ারি ২২, ২০১৮)

সুইজারল্যান্ডের জেনেভায় বাংলাদেশ দূতাবাসের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে গতকাল ২১শে ফেব্রুয়ারি ২০১৮ মঙ্গলবার সন্ধ্যায় । রাষ্ট্রদূত এম শামীম আহমেদের সভাপতিত্বে দুতাবাস প্রাঙ্গনে আয়োজিত এই অনুষ্ঠানে সুইজারল্যান্ড প্রবাসী বাঙ্গালীরা  শিশু কিশোর সহ স্বতস্ফূর্তভাবে অংশগ্রহন করেন।

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে পাঠানো রাষ্ট্রপতির বাণী পাঠ করেন ইকোনোমিক মিনিষ্টার সুপ্রিয় কুমার কুন্ডু, প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন মিন. ড. আবিদ খান এবং  পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করেন কাউন্সিলর তৌফিক ইসলাম শাতিল।

শুরুতেই অমর ২১ শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের উপর দুইটি চলচ্চিত্র প্রদর্শন করানো হয়।

অনুষ্ঠানে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের তাৎপর্যের উপর আলোচনায় অংশ নেন সুইজারল্যান্ড আওয়ামী লীগের মাননীয় সাধারন সম্পাদক শ্যামল খান, যুগ্ম সাধারন সম্পাদক মাসুম খান, আওয়ামী লীগ নেতা আব্দুর রব সহ আরো অনেকে। এসময় উপস্থিত ছিলেন সুইজারল্যান্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক জনাব বিপুল তালুকদার , দপ্তর সম্পাদক মাহাবুব ভূইয়া সুমন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক বাবু গৌড়ী চরণ সসিম সহ অন্যান্য আওয়ামী নেতাকর্মীগন।

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের উপর শিশু কিশোরদের রচনা প্রতিযোগিতার পুরস্কার ও সনদ বিতরন করেন সভাপতি রাষ্ট্রদূত এম শামীম আহমেদ।

জনাব আবু বকর সকল শহিদদের ও সর্ব কালের সর্ব শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনকের আত্মার শান্তি কামনা করে দোয়া পাঠ করেন।

সভাপতি রাষ্ট্রদূত এম শামীম আহমেদ সমাপনী বক্তব্যের মাধ্যমে আলোচনা অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা এবং পরিশেষে নৈশ ভোজের আয়োজন করেন।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.