পর্তুগালের লিসবনে শহীদ মিনারে আওয়ামী পরিবারের শ্রদ্ধা নিবেদন

(Last Updated On: ফেব্রুয়ারি ২৩, ২০১৮)

বিশেষ প্রতিনিধি :প্রহরে বিনম্র শ্রদ্ধা, মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পালিত হয়েছে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। মহান বায়ান্নের বীর শহীদানদের শ্রদ্ধা জানাতে লিসবনের শহীদ বেদীতে প্রবাসী বিভিন্ন রাজনৈতিক এবং পেশাজীবিদের ঢল নামে। প্রথম বারের মতই যথাযথ মর্যাদায় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন পর্তুগাল আওয়ামী পরিবারের নেতৃবৃন্দ। ২১ ফেব্রুয়ারির দিনের প্রথম প্রহরেই শুরু হয় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন। সবার মুখে মুখে সেই গান- ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি’ ।

এই সময় লিসবনের স্থায়ী শহীদ মিনারে উপস্থিত ছিলেন পর্তুগাল আওয়ামী পরিবারের আবুল কেএম আজাদ, শাহাদাৎ হোসেন, হাবিবুর রহমান, মোহাম্মদ ইকবাল, মোঃ শাহীন, ইমরান হোসেন, খোরশেদ আলম, সাইফুল ইসলাম, আক্তারুজ্জাম, জাহেদ কাউসার, মাঈন উদ্দিন, তবারক হোসেন তপু, আবু ছায়েব, জিয়া উদ্দিন, মোঃ আসাদ মজুমদার, মহিন উদ্দিন, জহুরুল হক, ইমরান হোসেন, মোঃ জুবায়ের হোসেন, সাইয়েদ হক, মিরাজ, টিটু মীর, মিন্টু, জহুরুল হক তুহিন, মেসবাউল করিম প্রমুখ।

এই সময় শহীদ মিনারের পাদ দেশে এক সংখিপ্ত বক্তব্য আওয়ামী পরিবারের পক্ষ থেকে বাংলা ভাষার ইতিহাস ও আন্দোলনের পটভূমি নিয়ে সংক্ষিপ্ত আলোচনা করেন এবং বায়ান্নর শহীদদের গভীরভাবে স্মরণ করেন।

Print Friendly

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.