রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীর কার্যালয়সহ ৬ ওয়েবসাইট হ্যাক করে ‘কোটার সংস্কার’ দাবি

(Last Updated On: এপ্রিল ১১, ২০১৮)

রাষ্ট্রপতির কার্যালয় ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের ওয়েবসাইটসহ ৬টি গুরুত্বপূর্ণ ওয়েবসাইট হ্যাক করেছে হ্যকাররা। চলমান কোটা সংস্কার আন্দোলনের সমর্থনে ওয়েবসাইটগুলো হ্যাক করা হয়।

সাইটগুলো হ্যাক করার পর সেখানে উপরে শিরোনাম হিসেবে ‘হ্যাকড বাই বাংলাদেশ’ এবং নার নিচে বাংলাদেশের পতাকা হাতে শাহবাগে আলোচিত প্রতিবাদীর ছবি টানিয়ে দেয় হ্যাকাররা।

মঙ্গলবার রাত ১০টার দিকে বঙ্গভবনের ওয়েবসাইট (bangabhaban.gov.bd), প্রধানমন্ত্রীর কার্যালয়ের ওয়েবসাইট (www.pmo.gov.bd), জাতীয় সংসদের ওয়েবসাইট (parliament.portal.gov.bd), স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের ওয়েবসাইট (www.mha.gov.bd) বিসিএস প্রশাসনের ওয়েবসাইট (bcsadminacademy.gov.bd) এবং কৃষি মন্ত্রণালয়ের ওয়েবসাইটে (moa.gov.bd) গেলে একই দৃশ্য দেখা যায়।

এ ঘটনার কিছুক্ষণ পর রাষ্ট্রপতির কার্যালয়, প্রধানমন্ত্রীর কার্যালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইট পুনরুদ্ধার করা হলেও রাত ১২টার পর থেকে ওয়েবসাইটগুলোতে আর ঢোকা যাচ্ছে না।

সাইটগুলো হ্যাক করার পর সেখানে প্রদর্শিত ছবির নিচে হ্যাশট্যাগ দিয়ে Reform Quota BD, Stop the Genocide, Reform Quota System, Bangladesh, Student Protest, United WE Stand, No_Private or Publice Discrimination বেশ কিছু শ্লোগান লেখা হয়।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.