সুইজারল্যান্ডের জেনেভায় বাংলা বর্ষ বরণ

(Last Updated On: এপ্রিল ১৬, ২০১৮)

প্রতিনিধি, রোববার বিপুল উৎসাহ-উদ্দীপনা আর বর্ণিল আয়োজনে প্রতি বছরের মতো এবারও উদযাপন করা হলো বাংলা নতুন বছর “পহেলা বৈশাখ ১৪২৫”।

জেনেভায় শ্যামল খাঁনের বাস ভবনে নানা অনুষ্ঠানমালার মধ্য দিয়ে নতুন বর্ষকে বরণ করে প্রবাসীরা।  অনুষ্ঠানে উপস্থিত জেনেভাস্থ বাংলাদেশ দূতাবাসের মিনিষ্টার জনাব মোস্তফা আবিদ খান বাংলা নতুন বছর ১৪২৫ সবার জন্য সুখ শান্তি ও সফলতা বয়ে আনার আশা ব্যাক্ত করেন এবং দূতাবাসের পক্ষ থেকে আয়োযক ও উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের শুরু করেন। বর্ষ বরণ অনুষ্ঠানের  শুরুতেই নানা রঙে বিভিন্ন রকমের দেশীয় সাজসজ্জায় শিশু কিশোর সহ সকল উপস্থিতিতে  এক আনন্দ মুখর পরিবেশের সৃষ্টি হয় সে যেন সুইজারল্যান্ডের বুকে এক টুকরো বাংলাদেশ ।বাংলার  ঐতিয্যবাহী খাবার পান্তা ইলিশ সহ রকমারি দেশীয়  খাওয়া দাওয়ার আয়োজন ছিল চোখে পরার মত।পুরুষরা পাঞ্জাবি-পাজামা, নারীরা শাড়ি ও শিশুদের গায়ে শোভা পাচ্ছে বাহারি রঙের দেশীয় পোশাক।

উপস্থিত প্রায় সকলেই বিভিন্ন খেলা ধুলা প্রতিযোগীতায়  গ্রহন করেন। বিজয়ীদের মধ্য পুরস্কার বিতরন করেন মিনিষ্টার মোস্তফা আবিদ খান ও সুইজারল্যান্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক শ্যামল খান।

শশী খানের উপস্থাপনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ গ্রহন করেন তুলি, রবিন, রুমি, যিশু বডুয়া, গৌরি চরণ রিমি, জলি চোধুরী, লিমা বডুয়া, আশরাফুল ইসলাম আজাদ, মাসুম খান দুলাল, গৌরি চরণ সসীম সহ আরো অনেকে।

Print Friendly

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.