ইতালিতে ছিনতাইকারীর ছুরিকাঘাতে বাংলাদেশি নিহত

(Last Updated On: এপ্রিল ২৯, ২০১৮)

ইতালির বাণিজ্যিক রাজধানী মিলানে ছিনতাইকারীর ছুরিকাঘাতে শামসুল হক স্বপন নামে(২৩) এক বাংলাদেশী নিহত হয়েছেন।

বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে(২৭ এপ্রিল) কাজ থেকে বাসায় ফেরার পথে মিলান সেন্টাল স্টেশন সংলগ্ন  কায়াচ্ছো এলাকায় ঘটনা ঘটে।

ঢাকা জেলার নবাবগঞ্জের  বারুয়াখালির আনোয়ার হোসানের  ছেলে স্বপনের ইতালির মিলানে দীর্ঘ ৫বছর যাবত বসবাস ।

ইতালির মিলানের বিখ্যাত পিয়াচ্ছা দোমোর করদোসিওতে একটি রেষ্টুরেন্টে কাজ করতেন ।প্রতিদিনের মতোই গত রাতে কাজ থেকে বাসায় ফেরার পথে এ ঘটনা ঘটে।এ ঘটনায় ইতালি  প্রবাসী বাংলাদেশীদের ভেতর আতঙ্ক বিরাজ করছে, এবং মিলন কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে  ।

জানা গেছে মিলানস্থ নিগোয়ারদা হাসপাতালে তার মরদেহ রাখা হয়েছে।

এ ঘটনায় মরক্কোর ২ নাগরিককে গ্রেফতার করেছে ইতালির পুলিশ।

নিহত যুবকের পরিবার সূত্রে জানা যায়, বৃহস্পতিবার ভোরে শামসুল হক দুই বিদেশি বন্ধুর সঙ্গে কর্মস্থল থেকে বাসায় ফিরছিলেন। পথে ছিনতাইকারীদের কবলে পড়েন তিনজন। এ সময় তাঁদের কাছে মাসের বেতনের পুরো টাকা ছিল। ছিনতাইকারীরা ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে টাকা চাইলে তারা দিতে অস্বীকৃতি জানান। এ সময় ছিনতাইকারীরা তিনজনকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন তাদের আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালের ভর্তি করেন। চিকিৎসাধীন অবস্থায় শামসুল হক মারা যান। আহত অন্য দু’জন এখনো চিকিৎসাধীন। নিহত শামসুল হকের ছোটভাই ফাহাদ বলেন, রাত তিনটার (বাংলাদেশ সময়) দিকে ইতালি থেকে তার ভাইয়ের দুই বন্ধু রাসেল ও আলমগীর তার মা’কে এই মৃত্যু সংবাদ জানান। রাসেল ও আলমগীরের বাড়ি পাশের জয়কৃষ্ণপুর ইউনিয়নের কুঠরী গ্রামে। তারা তিনজন একই শহরে থাকতেন। ফাহাদ বলেন, তার ভাইয়ের লাশ দেশে আনা হবে। নিহত শামসুল হক বছরখানেক আগে পাশের গ্রামের আইভি আক্তারকে বিয়ে করেন। সর্বশেষ তিন মাস আগে দেশে এসেছিলেন। তার মৃত্যুর খবরে পরিবারে চলছে শোকের মাতম।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.