সিন্ডিকেট দিয়ে ছাত্রলীগ চলবে না: কাদের

(Last Updated On: এপ্রিল ২৯, ২০১৮)

কোনো ধরনের সিন্ডিকেট দিয়ে ছাত্রলীগ চলবে না জানিয়ে সতর্ক করে দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, ছাত্রলীগ চলবে বঙ্গবন্ধুর আদর্শ ও শেখ হাসিনার নির্দেশে। দলের জন্য ত্যাগী ও যোগ্যরাই নেতৃত্বে আসবেন। এর বাইরে কোনো ভাবনা চিন্তা নেই।

রোববার (২৯ এপ্রিল) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সম্মেলনে কাদের এসব কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে তিনি বলেন, জেলকোড অনুযায়ী খালেদা জিয়াকে সুচিকিৎসা পাবেন। তাকে দেখার জন্য সুচিকিৎসক ও জাতীয়তাবাদী চিকিৎসকরা আছেন। কিন্তু বিএনপি তাকে নিয়ে মিথ্যাচার করছে।

‘তবে জাতীয়তবাদী চিকিৎসকরা খালেদা জিয়ার চিকিৎসা করলে যে সার্টিফিকেট দেবেন সেখানে তো সন্দেহ থাকবেই।’

ছাত্রলীগ থেকে সদ্য বিদায় নেওয়া এমন নেতাদের উদেশ্য করে সাবেক ছাত্রলীগ সভাপতি ওবায়দুল কাদের বলেন, আপনি এখন নেতা। যখন আপনি বিদায় নেবেন তখন নতুনরা আপনাকে কী হিসেবে চিনবেন সেটা নিয়ে একটু ভাবুন। টাকা-পয়সা দিয়ে নেতা বানালে তারা আপনাদের দিকে চেয়েও তাকাবে না। আপনি বিদায় নিলে আপনার পেছনে শুধু আদর্শের কর্মীরাই থাকবে।

সম্মেলনের উদ্বোধন করেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ। ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্সের সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম।

সম্মেলনে প্রধান বক্তা ছিলেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

Print Friendly

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.