ফ্রান্সের তুলুজ নগর আঃ লীগের কমিটি গঠিত

(Last Updated On: মে ১০, ২০১৮)

ফ্রান্সের চতুর্থ নগরী তুলুজে  বাংলাদেশ আওয়ামী লীগের শাখা গঠিত হয়েছে। তুলুজ আওয়ামী লীগের আহবায়ক কমিটি গঠনের মাধ্যমে বহুল প্রতিক্ষিত আওয়ামী লীগের শাখা আত্মপ্রকাশ করলো।ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদ সেলিমের নির্দেশনায় ও সিনিয়র সহ-সভাপতি এম এ কাশেমের তত্বাবধানে এ আহবায়ক কমিটি গঠিত হয় ।

তুলুজ প্রবাসী সামীম উদ্দিন খানকে আহবায়ক করে ১১ সদস্যের আহবায়ক কমিটি গঠিত হয়েছে।

মঙ্গলবার স্থানীয় সময় অপরাহ্নে তুলুজের একটি অভিজাত রেস্তোরায় তুলুজ আওয়ামী লীগের কমিটি গঠন নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সামীম উদ্দিন খানের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করে বঙ্গবন্ধু ফাউন্ডেশন ফ্রান্সের সভাপতি মান্না মোর্শেদ।

সভায় সর্বসম্মতিক্রমে সামীম উদ্দিন খানকে আহবায়ক এবং জসিম উদ্দিন, নাজির হোসেইন লিটন ও সাকের চৌধুরীকে যুগ্ম আহবায়ক করে ১১ সদস্য বিশিষ্ট  আহবায়ক কমিটি গঠন করা হয়। আহবায়ক কমিটির অপর সদস্যরা হলেন, মুর্শেদ মান্না, মহিউদ্দিন আহমেদ সুমন, এমডি সিফাত , আমিনুর রহমান, দিলাল হোসেন, মিসুক হোসেন, এবং শাহদাৎ হোসেন।

আহবায়ক কমিটি পরবর্তী ৯০ দিনের মধ্যে সম্মেলনের মাধ্যমে পুর্নাঙ্গ কমিটি উপহার দিবে।সভায় ফ্রান্স আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি এম এ কাশেম নতুন নেতৃবৃন্দ কে অভিনন্দন জানিয়ে টেলিকনফারন্সের মাধ্যমে বক্তব্যে বলেন জননেত্রী শেখ হাসিনার হাত কে শক্তিশালী করতে সকল মুজিবাদর্শের সৈনিকদের এক সাথে কাজ করতে হবে ।

তুলুজ আওয়ামী লীগ প্রতিষ্ঠিত না করার জন্য মুক্তিযোদ্ধ বিরোধী একটি চক্র সক্রিয় থাকলেও সকল বাধা বিপত্তি উপেক্ষা করে এ আহবায়ক কমিটি গঠন করা হয়েছে বলে জানা যায় ।

Print Friendly

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.