ইতালিতে ৪ বাংলাদেশির বিরুদ্ধে গনধর্ষনের অভিযোগ

(Last Updated On: জুলাই ১৭, ২০১৮)

গত শুক্রবার রাতের ঘটনা, ইতালির রাজধানী রোমের রিবিবিয়া বাস স্টপে ৪৩ বছর বয়স্ক এক মহিলা বাসের জন্য অপেক্ষমান ছিলেন। এর মধ্যে লাল পান্ডা একটি গাড়ী এসে থামে এবং একজন লোক গাড়ী থেকে নেমে বাসের জন্য অপেক্ষমান ঐ মহিলার সাথে কথা বলা শুরু করে। মহিলাকে তার নাম, কত্থেকে এসেছে কোথায় যাচ্ছে এসব কথা জানতে চাচ্ছিল লোকটি।

এক পর্যায়ে মহিলাকে গাড়ীতে উঠতে বল্লে মহিলা অপারগতা প্রকাশ করলে গাড়ীতে থাকা অপরজন নেমে এসে মহিলাকে জোরপূর্বক গাড়ীতে তুলে নেয়। পরবর্তীতে হাইওয়ে ধরে গুইদোনিয়া পৌর সভা এলাকার একটি ব্রীজের নিচে পরিত্যাক্ত স্থানে নিয়ে যায়,যেখানে অপেক্ষমান ছিল আরোও ২জন এরপর এ ৪ জন মহিলাকে গণধর্ষন করে।

মহিলা বাঁচার চেষ্টা করলেও তাকে  ছুরি দিয়ে প্রান নাশের হুমকি এবং মারধর করে আহত করে পাষন্ডরা।

ইল জরনালে পত্রিকার খবরে বলা হয়, ধর্ষনের পর ঐ মহিলা কোন মতে পার্শ¦বর্তী একটি পেট্রোল পাম্পে গিয়ে জরুরী নাম্বারে কল করলে উদ্ধার কর্মীরা এসে তাকে হাসপাতালে নিয়ে যায়। মহিলার বর্ণনা ও খবরের সূত্রমতে এ ৪ জন ছিল বাংলাদেশী ।

এই ন্যাক্কারজনক ঘটনার জোর তদন্তে নেমেছে আইন ও নিরাপত্তা প্রসাশনের লোকেরা। এখন পর্যন্ত কাউকে আটক না করতে পারলেও নিরাপত্তা ক্যামেরাগুলো খতিয়ে দেখছে এবং দ্রতই অপরাধীদের আটক করে আইনের আওতায় আনা হবে বলে খবরের সূত্রে জানা যায়।

ইতালীতে ইয়াবা, গাঁজা বিক্রয়সহ ছোটখাট অপরাধের সাথে জড়ানোর কথা শোনা গেলেও এই ধরনের বড় কোন অপরাধে বাংলাদেশীর নাম শোনা যায়নি এর আগে কখনোও।

 সম্প্রতি ইতালীর ফিরেন্সে এক ইতালীয়ান নারীকে যৌন নির্যাতনের হাত থেকে রক্ষা করে ব্যাপক সুনাম অর্জন করে এক বাংলাদেশী যুবক। কিন্ত এবারে তার পূরো উল্টো। বিগত দিনে ইতালীতে বাংলাদেশীদের সুনাম অক্ষুন্ন থাকলেও এবার হয়ত তা আর সুরক্ষিত রইল না।

গুটিকয়েক নরপশুর জন্য একটি দেশ ও জাতির সুনাম ক্ষুন্ন হোক এটা কারোও কাম্য নয়। প্রবাসীরা চায় অপরাধীদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হোক। যাতে করে ইতালীতে বেড়ে উঠা পরবর্তী প্রজন্ম এই দৃষ্টান্ত দেখে পথভ্রষ্ট না হয়।

সূত্র: সময় নিউজ।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.