কারা ফটকে মায়ের কাছে শেষ বিদায় তাজিনের

(Last Updated On: জুলাই ১৭, ২০১৮)

গাজীপুরের কাশিমপুর কারাগার থেকেই মেয়েকে শেষ বিদায় জানালেন অভিনয়শিল্পী তাজিন আহমেদের মা দিলারা জলি

কাশিমপুর কেন্দ্রীয় নারী কারাগারের জেলার সালমা বেগম জানান, মঙ্গলবার সকাল ৮টার দিকে তাজিন আহমেদের লাশবাহী গাড়ি কারাগারের ফটকে আসে। দিলারা জলি ওই কারাগারেই গত দুই বছর ধরে বন্দি।

সালমা বেগম বলেন, “কারা কর্তৃপক্ষের অনুমতি নিয়ে লাশবাহী গাড়ি কারাগারের ফটকে নিয়ে আসা হয়। সেখানে মেয়ের লাশ দেখে দিলারা জলি কান্নায় ভেঙে পড়েন।”

গত শতকের ৯০ এর দশকের মাঝামাঝিতে টিভি অভিনেত্রী হিসেবে পরিচিতি পাওয়া তাজিন পরে উপস্থাপক হিসেবেও সুনাম কুড়ান। মাত্র ৪৫ বছর বয়সে তার এই মৃত্যু মানতে পারছেন না তার সহকর্মীরা।

মা দিলারা জলির কোলে ছোট্ট তাজিন আহমেদ। ছবি: তাজিনের ফেইসবুক থেকে

মা দিলারা জলির কোলে ছোট্ট তাজিন আহমেদ। ছবি: তাজিনের ফেইসবুক থেকে

মঙ্গলবার হার্ট অ্যাটাক হলে তাজিন আহমেদকে ঢাকার উত্তরার রিজেন্ট হাসপাতালে নেওয়া হয়; কিন্তু চিকিৎসকরা চেষ্টা চালিয়েও তাকে বাঁচাতে পারেননি।

তাজিনের পৈত্রিক বাড়ি নোয়াখালীতে হলেও তার বেড়ে ওঠা পাবনায় নানা বাড়িতে। মা দিলারা জলির প্রোডাকশন হাউজ ছিল। মায়ের হাত ধরেই অভিনয় জগতে প্রবেশ তাজিনের।

চেক জালিয়াতির মামলায় ২০১৫ সালের অক্টোবরে গ্রেপ্তার হওয়ার পর তাকে প্রথমে ঢাকা কেন্দ্রীয় কারাগারে, পরে কাশিমপুর মহিলা কারাগারে রাখা হয়।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. জাহাঙ্গীর কবির জানান, ঢাকার জজ আদালতে চেক জালিয়াতির চারটি মামলায় ৬২ বছর বয়সী দিলারা জলির এক বছর করে মোট চার বছরের সাজা হয়। ২০১৯ সালের ২২অক্টোবর তার সম্ভাব্য মুক্তির দিন।

নাট্য পরিচালক চয়নিকা জানান, কাশিমপুর কারাগার থেকে তাজিনের মরদেহ ঢাকায় গুলশানের আজাদ মসজিদে নিয়ে আসা হয়। সেখানে জানাজা শেষে বিকালে রাজধানীর বনানী কবরস্থানে তার দাফন হবে।

 বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম।

Print Friendly

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.