নির্মমতা কত দূর হলে- নির্লজ্জ , বর্বর জাতি বলা যায়!!

(Last Updated On: জুন ২, ২০১৮)

এড. আনিসুর রহমান মিঠু: একরামের মেয়ে তাকে ফোন করেছিল ,একরাম মিথ্যে করে বলল জরুরী কাজে যাচ্ছে , মেয়ে যখন বলল , জরুরী কাজে কেন ? বাবা কান্না গোপন রাখার চেষ্টা করছিল , মেয়ে বলল বাবা তুমি কান্না করছ কেন ?

মেয়ে বাবাকে এ প্রশ্ন করছে শুনেই প্রিয়তমা স্ত্রী মনে আশংকা জেগে উঠল , মেয়ের হাত থেকে ফোন নিয়ে কথা বলতে চাইল একরামের  স্ত্রী ।তখন হয়তো কথা বলার পরিবেশ নেই । গাড়ীতে তাকে প্রশ্ন করা হচ্ছে ।

আতংকিত স্ত্রী ফোনে কথা বলতে চাইছে , পাশে আতংকিত দুই অবুঝ মেয়ে মোবাইলে শুনতে চাইছে বাবার কন্ঠ , তারা চিন্তিত বাবা কেন কান্না করছিল ।বাবাতো কখনো কান্না করেনা ।

একরামের স্ত্রী কন্যারা শুনতে পেল গাড়ীর ভেতরে পিস্তল প্রস্তুত করার শব্দ ,-তারপর একটি গুলি (সম্ভবত বুকে ) আক্রামের গোংগানি , তারপর আরও একটি গুলির শব্দ এবং এর পর পুলিশের বাঁশি হুইসেল নাটক ইত্যাদি –

অবুঝ দুটি মেয়ে বাবার এমন নির্মম মৃত্যু দেখছে , এ কেমন রাষ্ট্র আমাদের ।এমন নিষ্ঠুর রাষ্ট্রে মানুষ কেমন করে বাস করবে ? কিভাবে শিশুরা এদেশে অধিকার সচেতন হয়ে বেড়ে উঠবে ? আক্রামের কন্যারা কি জীবিত ? নাকি জিন্দা লাশ ?

মানবাধিকার , আইন , আদালত , নাগরিক অধিকার এ সকল শব্দের মতো হাস্যকর শব্দ আর নেই । এ সব শব্দ বাংলাদেশে অচল ।

প্রবিত্র কোরআনে বলা হয়েছে , কেউ যখন কোন নির্দোষ মানুষকে হত্যা করলো , সে যেনো সমগ্র মানব জাতিক হত্যা করলো ।প্রবিত্র রমজান মাসে বাংলাদেশে শুধু মাত্র আক্রামকে নয় , হত্যা করা হয়েছে সমগ্র বাংলাদেশী সাধারন মানুষকে ।

টিভিতে যখন দেখি , অডিও খতিয়ে দেখা হচ্ছে ইত্যাদি ইত্যাদি তখন ঘৃনা আরো বেড়ে যায় ।

এই হত্যাকারিদের বিচার করার ইচ্ছা বা ক্ষমতা আমার প্রিয় রাষ্ট্রের নেই । আমরা এ রাষ্ট্রের গর্বিত নাগরিক । এ রাষ্ট্রের পরিচালকেরা মহান দেশ প্রেমিক , মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ !!!

এ ঘটনার মধ্য দিয়ে মানুষ হেরে যেতে দেখল একজন বাবাকে ।আক্রামের মতো বাংলাদেশের প্রায় সকল বাবাই আজ অসহায়

কিছু দুর্নিতিবাজ , ক্ষমতাধর, উচ্চ পদস্থ সরকারী কর্মকর্তা , কতিপয় মহান দেশ প্রেমিক আর তাদের ঘনিষ্ট চামচা (মাদক বিক্রেতার গড ফাদার ) ও আত্নীয়রা ছাড়া দেশের সকল বাবা আজ অসহয় ।

আইন হীনতা কোন ভাবেই একটি রাষ্ট্রের জন্য মঙ্গল জনক হতে পারেনা ।সভ্য রাষ্ট্রে ঝাড়ুদার থেকে শুরু করে রাষ্ট্রপতি সবাই আইনে বাঁধা থাকে|

 

Print Friendly

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.