‘মসজিদকে সিনেমা হল বানাচ্ছেন যুবরাজ সালমান’ !

(Last Updated On: আগস্ট ১৯, ২০১৮)

সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান মসজিদকে সিনেমা হল বানাচ্ছেন। ইয়েমেনভিত্তিক জঙ্গী সংগঠন আল-কায়েদা ইন দ্য এরাবিয়ান পেনিনসুলা(একিউএপি)এক বিবৃতিতে এ দাবি করেছে।

যুবরাজ সালমানের কার্যক্রমকে ‘পশ্চিমা অযৌক্তিক প্রকল্প’ বলে নিন্দা জানিয়েছে আল কায়েদা। এ বিষয়ে এক বিবৃতিতে জঙ্গি গোষ্ঠীটি বলেছে, এতে দেশটিতে ব্যাপক দুর্নীতি ও নৈতিক অবক্ষয়ের সৃষ্টি হবে। সালমানের এই সংস্কার কর্মসূচি পাপাচার প্রকল্প।

গত এপ্রিলে জেদ্দায় ওয়ার্ল্ড রেসলিং এন্টারটেইনমেন্ট(ডব্লিউডব্লিউই)-র অনুষ্ঠান আয়োজিত হয়েছে। এ প্রসঙ্গে আল কায়েদা বলেছে, নারী-পুরুষের জমায়েতের সামনে বিদেশি অবিশ্বাসী রেসলাররা তাদের যৌনাঙ্গ প্রদর্শন করেছে। তাদের শরীরের ক্রুশ চিহ্ন আঁকা ছিল।

প্রসঙ্গত, সৌদি সিংহাসনের উত্তরসূরি হওয়ার সঙ্গে সঙ্গে দেশটিতে নতুন পরিবর্তনের সূচনা করেছেন মোহাম্মদ বিন সালমান। বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক কার্যক্রমে হাত দেন তিনি। তার উদ্যোগে দেশটিতে প্রেক্ষাগৃহ চালু হয়েছে। গাড়ি চালাতে নারীদের ওপর নিষেধাজ্ঞা উঠিয়ে নেওয়া হচ্ছে। ধর্মীয় প্রতিষ্ঠানগুলোর সমালোচনা করে উদারপন্থী ইসলামের দিকে ফিরে যাওয়ার পরামর্শ দিয়েছেন সৌদি যুবরাজ।

সূত্র: দ্য ইনডিপেন্ডেন্ট

Print Friendly

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.