ইতালিতে বৃহত্তর কুমিল্লা সমিতির ইফতার মাহফিল

(Last Updated On: জুন ৬, ২০১৮)

এমডি রিয়াজ হোসেন,ইতালি, ইতালি প্রবাসী বৃহত্তর কুমিল্লা বাসীদের সংগঠন বৃহত্তর কুমিল্লা  সমিতি ইতালী নব গঠিত আহ্বায়ক কমিটির উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

ইতালির রাজধানী রোমের তরপিনাত্তারাস্থ মসজিদ-এ কুবায় গত ৪জুন এ ইফতার মাহফিলে প্রধান অতিথি ছিলেন ইতালিতে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদুত আবদুস সোবহান সিকদার। বৃহত্তর কুমিল্লা সমিতি আহ্বায়ক কমিটির পক্ষ থেকে উপস্থিত সকল অতিথিদের ধন্যবাদ জানান আহ্বায়ক জিয়াউল হক জিয়া, সদস্য সচিব আবু তাহের ও যুগ্ম আহ্বায়ক মাহাবুবুল আলম প্রধান।  এ সময় অতিথি উপস্থিত ছিলেন বাংলাদেশ সমিতির সাবেক সভাপতি কে এম লোকমান হোসেন,জি এম কিবরিয়া,নুরে আলম সিদ্দিকী বাচ্চু,ইতালী আওয়ামী লীগের ভারপ্রাপ্ত  সভাপতি জাহাঙ্গীর ফরাজী,সাধারন সম্পাদক হাসান ইকবাল,ইতালী বিএনপি কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক খন্দকার নাসীর উদ্দিন,ইতালী বিএনপির সাধারন সম্পাদক ঢালী নাসির উদ্দিন, বৃহত্তর ঢাকা সমিতির সভাপতি কাজী মুনসুর আহমেদ শিপু, বরিশাল বিভাগ সমিতির সভাপতি নজরুল ইসলাম মাঝি,বৃহত্তর ময়মনসিংহ সমিতির সভাপতি  জসিম উদ্দিন, সহ বৃহত্তর কুমিল্লা র শাহ আলম,দীন মোহাম্মদ দিনু,হুমায়ন কবির,শেখ মামুন,মহাসিন উদ্দিন,রিয়াজ মোল্লা,রোমান উদ্দিন,আব্দুল আউয়াল সোহাগ,মিন্টু,মতিউর রহমান,কাজী ওসমান গনি মিন্টু,আবুল বাশার। এছাড়াও সর্বইউরোপীয়ান আওয়ামী লীগ, ইতালী আওয়ামী লীগ, ইতালী বিএনপিস,হ বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ ও বৃহত্তর ঢাকা, বৃহত্তর ফরিদপুর, বরিশাল বিভাগ, বৃহত্তর নোয়াখালি, বৃহত্তর ময়মনসিংহ, বৃহত্তর চট্টগ্রাম সমিতিসহ বিভিন্ন আঞ্চলিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিপুল সংখ্যক ধর্মপ্রাণ মুসল্লীরা অংশগ্রহন করেন। ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় রাষ্ট্রদূত  আব্দুস সোবহান সিকদার বলেন রমজান মাস রহমতের মাস, মহান আল্লাহ তা’লা রোজাদারদের পুরস্কার নিজেই বান্দাকে প্রদান করবেন এবং ইফতারে পুর্বে মহান আল্লাহ তা’লা বান্দার দোয়া কবুল করেন। । ইফতার মাহফিলে আহ্বায়ক কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।দোয়া মোনাজাতে মুসলিম উম্মার শান্তি কামনা করা হয়। এ দিকে সমিতির নেতৃবৃন্দ বলেন বৃহত্তর কুমিল্লা সমিতি নিয়ে বিভ্রান্তি হওয়ার কোন কারন নাই

বৃহত্তর কুমিল্লা বর্তমানে মূল ধারায় আছে আগামীতেও সামাজিক কার্যক্রমে বৃহত্তর কুমিল্লা সব সময় প্রবাসীদের পাশে থাকবে।

বৃহত্তর কুমিল্লা সমিতি আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথি আব্দুস সোবহান সিকদার  বলেন, আপনাদের সমিতি এই প্রবাস থেকে দেশ ও জাতির কল্যানে কাজ করবে। বৃহত্তর কুমিল্লা সমিতি ইতালিতে  সকল প্রতিবন্ধকতা ডিঙিয়ে সমাজ গঠনে অগ্রণী ভূমিকা পালন করবে বলে বিশ্বাস করেন। পবিত্র মাসে সকল কিছুর ঊর্ধ্বে  উঠে ইতালিস্থ বৃহত্তর কুমিল্লা সমিতি কুমিল্লাবাসি ও কমিউনিটির নেতৃবৃন্দ কে একত্রিত করে আজ শুধু ইফতার নয় সামাজিক দায়িত্ববোধের উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করছেন ।

Print Friendly

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.