বোয়ালমারীতে পাঁচ শতাধিক রোগীকে চক্ষুসেবা দিল কাঞ্চন মুন্সি ফাউন্ডেশন

(Last Updated On: জুলাই ১৪, ২০১৮)

বোয়ালমারীতে পাঁচ শতাধিক রোগীকে চক্ষুসেবা দিল কাঞ্চন মুন্সি ফাউন্ডেশন

বোয়ালমারী প্রতিনিধি : বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠন কাঞ্চন মুন্সি ফাউন্ডেশনের সহায়তায় ফরিদপুরের বোয়ালমারীতে পাঁচ শতাধিক দরিদ্র রোগীকে বিনামূল্যে চোখের চিকিৎসা দেয়া হয়েছে। ১৩১ জন অপারেশন রোগীর মাঝে চশমা ও আনুসঙ্গিক জিনিসপত্র বিতরণ করা হয়েছে।

এর আগে আলফাডাঙ্গা ও মধুখালী উপজেলাতেও একইভাবে বিনামূল্যে চোখের চিকিৎসা সেবা দিয়েছে সমাজ সেবামূলক এই সংস্থাটি।

শনিবার বিকালে বোয়ালমারী অডিটোরিয়ামে ‘কাঞ্চন মুন্সি ফাউন্ডেশন’ আয়োজিত এক অনুষ্ঠানে চোখের লেন্স সংযোজনসহ ছানি অপারেশন শেষে রোগীদের চশমা তুলে দেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এবং বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় সহসভাপতি আরিফুর রহমান দোলন।

ফরিদপুর জেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য দোলন বলেন, ‘চক্ষু রোগীদের এই ক্যাম্পে গুরুত্ব অনুযায়ী বিনামূল্যে লেন্স সংযোজনসহ ছানি অপারেশনের জন্য বাছাই করা হয়। পরে লেন্স সংযোজনসহ ছানি অপারেশন করে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে কাঞ্চন মুন্সি ফাউন্ডেশন।’

দোলন বলেন, ‘কাঞ্চন মুন্সি ফাউন্ডেশন এই সকল মানুষের সেবায় কাজ করে যাচ্ছে এবং আগামীতেও এর ধারাবাহিকতা বজায় রাখবে। আমরা সমাজের উন্নয়নে-মানুষের উন্নয়নে কাজ করতে চাই। এই জন্য প্রয়োজন সবার সহযোগিতা।’

অনুষ্ঠানে ফরিদপুর জেলা পরিষদ সদস্য ও জেলা কৃষক লীগের সদস্য সচিব শেখ শহীদুল ইসলাম শহীদের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন আলফাডাঙ্গা উপজেলা চেয়ারম্যান এম এম জালাল উদ্দীন আহমেদ, সাবেক উপজেলা চেয়ারম্যান সৈয়দ আব্দুর রহমার বাশার, কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সম্পাদক মন্ডলীর সদস্য শেখ শওকত হোসেন, আলফাডাঙ্গা সদর ইউপি চেয়ারম্যান এ কে এম আহাদুল হাসান আহাদ, শেখর ইউপি চেয়ারম্যান মো. ইস্রাফিল মোল্যা, বোয়ালমারী পৌর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আলীম মোল্যা, বোয়ালমারী পৌর কৃষকলীগের আহবায়ক রোকন উদ্দীন মোল্যা, উপজেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক শরীফ শাহীনুল আলম, শেখর ইউপি আওয়ামী লীগের সভাপতি এ এন এম জামাল, ঢাকা মহানগর উত্তর কৃষকলীগের সদস্য খান মাসুদুর রহমাম প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আব্দুর রশিদ, বোয়ালমারী আওয়ামী লীগের সাবেক সভাপতি গোলাম ছরোয়ার মৃধা, বোয়ালমারী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুজ্জামান খসরু মিয়া, বোয়ালমারী উপজেলা কৃষকলীগের আহবায়ক মনিরুজ্জামান মৃধা লিটন, আলফাডাঙ্গা পৌর কৃষকলীগের আহবায়ক আওয়াল ফকির, যুগ্ম আহবায়ক মো. শাহাজান তালুকদার, বুড়াইচ ইউপি চেয়ারম্যান মো. জাহাঙ্গীর হোসেন, সানেক চেয়ারম্যান আব্দুল ওহাব পান্নু, টগরবন্দ ইউপি চেয়ারম্যান ইমাম হাসান শিপন।

অনুষ্ঠানটি যৌথভাবে উপস্থাপনা করেন গাজী সামসুজ্জামান খোকন ও সালমান মাহমুদ।

Print Friendly

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.