প্রেমের প্রস্তাব নিয়ে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ

(Last Updated On: আগস্ট ১৩, ২০১৮)
তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে রাজধানীর জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে সাংবাদিকসহ কমপক্ষে চারজন আহত হয়েছেন। আজ বুধবার দুপুরে ক্যাম্পাসে এ ঘটনা ঘটে।
জানা যায়, প্রেমের প্রস্তাব নিয়ে বুধবার বিকাল ৩টায় সভাপতি পক্ষের এক ছেলেকে মারধর করে সাধারণ সম্পাদক পক্ষের জুনিয়র কর্মীরা। এ ঘটনা প্রেক্ষিতে দুই পক্ষের সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে আহত হন সাধারণ সম্পাদক পক্ষের কর্মী নাহিদ। পরে সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেলের কর্মীরা জবি ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলামের কর্মীদের ওপর হামলা করে। এ ঘটনায় ক্যাম্পাসের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।পরিস্থিতি নিয়ন্ত্রণে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। পরে দুপুর চারটার দিকে সভাপতি পক্ষের কর্মী শরীফুল ইসলাম শিমুল (১১তম ব্যাচ) ও তার বন্ধু দৈনিক ইনকিলাবের বিশ্ববিদ্যালয় সংবাদদাতা নাইমুর রহমান নাবিল ক্যাম্পাস থেকে বাসায় ফেরার সময় বাহাদুর শাহ পার্কের সামনে সাধারণ সম্পাদকের পক্ষের কর্মী আশিকুর রহমান আশিক (১২তম ব্যাচ, নৃবিজ্ঞান বিভাগ), কৌনিক (১২তম ব্যাচ, পদার্থবিজ্ঞান), নুরে আলম (১২তম ব্যাচ, ইতিহাস) তাদের ওপর অতর্কিত হামলা চালায়।
এসময় সাধারণ সম্পাদক পক্ষের কর্মী আশিকুর রহমান আশিক সাংবাদিক নাবিলকে গুরুতর আহত করে। আহত শিমুল ও নাবিলকে উদ্ধার করে সুমনা মেডিকেল হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।
এ প্রসঙ্গে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. নুর মোহাম্মদ বলেন, লিখিত অভিযোগ দিলে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
কোতয়ালি থানার ওসি মশিউর রহমান বলেন, ছাত্রলীগের সভাপতি ও সাধারণ পক্ষের কর্মীদের মধ্যে মারামারি ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
জবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেল বলেন, ক্যাম্পাসে এ ধরনের অপ্রিতিকর ঘটনা প্রত্যাশা করিনি। আমি পারিবারিক কাজে ক্যাম্পাসের বাহিরে ছিলাম। আগামীকাল বৃহস্পতিবার জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
Print Friendly

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.