কুমিল্লায় সাংবাদিক ইয়াসমিন রীমাকে আপনজন সম্মাননা

(Last Updated On: জুলাই ২৮, ২০১৮)

বাংলাদেশ সাংবাদিক সমিতি কুমিল্লা জেলা শাখার আপনজন সম্মাননা ♥

বাংলাদেশ সাংবাদিক সমিতি কুমিল্লা জেলা শাখার সভাপতি ইয়াসমিন রীমাকে আপনজন সম্মাননা প্রদান করেছেন সমিতির সদস্যরা। উইমেন জার্নালিস্ট নেটওয়ার্ক ও নারী উন্নয়ন শক্তি কর্তৃক নারী নির্যাতন প্রতিরোধে সেরা সাংবাদিকতার পুরস্কার অর্জন করায় সমিতির মাসিক সভায় তাঁকে এই সম্মাননা প্রদান করা হয়। গতকাল শনিবার দুপুরে নগরীর কান্দিরপাড় এলাকার রুচি বিলাস হোটেলে ওই সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সাংবাদিক সমিতি কুমিল্লা জেলা শাখার সহ-সভাপতি এটিএন বাংলা ও এটিএন নিউজের খায়রুল আহসান মানিকের সভাপতিত্বে এবং সমিতির সাধারণ সম্পাদক দৈনিক মানবকন্ঠের শাহাজাদা এমরানের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা জেলা সিভিল সার্জন ডা.মো.মুজিবুর রহমান। অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন, দৈনিক শিরোনামের সম্পাদক নীতিশ সাহা, কুমিল্লা প্রেসকাবের সাবেক সভাপতি আবুল হাসানাত বাবুল, কুমিল্লা জেলা আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ নুরুর রহমান, সচেতন নাগরিক কমিটি (সনাক) কুমিল্লার সভাপতি বদরুল হুদা জেনু।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে বক্তারা বলেন, কুমিল্লায় সাংবাদিকদের অনেকগুলো সংগঠন থাকলেও সাংবাদিক সমিতি সাংগঠনিকভাবে অনেক ভালো কাজ করে যাচ্ছে। আজকে সংগঠনটি তাঁদের সভাপতি ইয়াসমীন রীমাকে আপনজন সম্মাননা প্রদান করার মাধ্যমে সম্মান জানাচ্ছে। এর চেয়ে গৌরবের আর কি হতে পারে। আমরা দেখেছি কুমিল্লা জেলা সাংবাদিক সমিতি সব সময় সাংবাদিকদের কল্যাণে কাজ করে যাচ্ছে। ইয়াসমীন রীমা শত প্রতিকূলতাকে পিছনে রেখে তাঁর নিজের প্রচেষ্টায় একজন দক্ষ সাংবাদিক হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। শুধু কুমিল্লা নয়, দেশব্যাপী পেয়েছে পরিচিতি। তাঁর কর্মদক্ষতার জন্য সে নারী নির্যাতন প্রতিরোধে সেরা সাংবাদিকতার পুরস্কার অর্জন। ইয়াসমীন রীমার এই সম্মাননা অর্জন কুমিল্লার মানুষকে আরো গৌরবান্বিত করেছে।

বক্তারা আরো বলেন, সাংবাদিকতা একটি মহান পেশা। কিন্তু আজকাল কিছু হলুদ সাংবাদিক এই পেশায় এসে সাংবাদিকতাকে কলংকিত করার অপচেষ্টা চালাচ্ছে। সেই ক্ষেত্রে ব্যতিক্রমী কাজ করছে কুমিল্লা জেলা সাংবাদিক সমিতি। ইতিমধ্যে কুমিল্লা জেলা সাংবাদিক সমিতি অসংখ্য ভালো কাজ করেছে। আমাদের বিশ্বাস এই সমিতির প্রতিটি সাংবাদিক অন্যায়ের কাছে কখনো মাথা নিচু করবে না। বরং তাঁরা মাথা উঁচু করে সত্য বলবে, সত্য প্রকাশ করবে। আমরা সব সময় কুমিল্লা জেলা সাংবাদিক সমিতির পাশে থাকবো।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সমিতির সহ সভাপতি সিটিভি নিউজের ওমর ফারুকী তাপস, দৈনিক ইনকিলাবের সাদিক হোসেন মামুন, সহ-সাংগঠনিক সম্পাদক যমুনা টিভির খালেদ সাইফুল্লাহ, অর্থ সম্পাদক বৈশাখী টিভির আনোয়ার হোসেন, প্রকাশনা সম্পাদক জিটিভির সেলিম রেজা মুন্সি, প্রচার সম্পাদক এশিয়ান টিভির দেলোয়ার হোসাইন আকাইদ, আপ্যায়ন সম্পাদক দৈনিক কালের কন্ঠের আবদুর রহমান, নির্বাহী সদস্য ডিবিসি নিউজের নাছির উদ্দিন চৌধুরী, দৈনিক আমাদের কুমিল্লার এন কে রিপন, কুমিল্লা বার্তা.কমের সামছুল আলম রাজন, সমিতির সদস্য মাইটিভির জসিম উদ্দিন চৌধুরি, জাগো কুমিল্লার অমিত মজুমদার, দৈনিক আমাদের কুমিল্লার তৈয়বুর রহমান সোহেল প্রমুখ।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, সমিতির নির্বাহী সদস্য এসএ টিভির আবু মুসা, দৈনিক নয়া দিগন্তের হাবিবুর রহমান চৌধুরী, দৈনিক দিনকালের তরিকুল ইসলাম তরুন, দৈনিক আমাদের অর্থনীতির আবু হানিফ, বাংলা ট্রিবিউনের মাসুদ আলম, সমিতির সদস্য শীর্ষ নিউজের আর কে রাসেল, ডাক প্রতিদিনের রোহান দাস, মাহাদী হাসান, আমাদের কুমিল্লার আবু সুফিয়ান, সিটিভি নিউজের ওমর শারিদ বিধান, তাহসিন আলম, তুহিন আহমেদ, সালাউদ্দিন সুমন, জুয়েল খন্দকার, রাজু আহমেদ প্রমুখ।

এদিকে, অনুষ্ঠানের এক পর্যায়ে সেরা সাংবাদিকতার পুরস্কার অর্জন করায় কুমিল্লা জেলা সাংবাদিক সমিতির সভাপতি ইয়াসমিন রীমাকে ফুলের শুভেচ্ছা জানান সংগঠনের সদস্যরা। পরে ইয়াসমিন রীমাকে ব্যক্তিগতভাবে ফুলের শুভেচ্ছা ও প্রীতি উপহার প্রদানের মাধ্যমে অভিনন্দন জানান,  সিটিভি নিউজ থেকে ওমর ফারুকী তাপস ও ওমর শারিদ বিধান, সাদিক হোসেন মামুন, দেলোয়ার হোসাইন আকাইদ,জাগো কুমিল্লা থেকে অমিত মজুমদার, আনোয়ার হোসেন ও সেলিম রেজা মুন্সি, এন কে রিপন, জসিম উদ্দিন চৌধুরি, আর কে রাসেল, দেবিদ্বার প্রেসকাবের সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম সাগরের পক্ষে রোহান দাস, তুহিন আহমেদ প্রমুখ।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.