মাদককে লালকার্ড, ৭’শ শিক্ষার্থীর শপথ

(Last Updated On: আগস্ট ৩, ২০১৮)

 বোয়ালমারী প্রতিনিধি : “মাদক ছেড়ে চল জীবনের পথে জাগুক সমাজ আলোর পথে।” এই স্লোগান কে সামনে রেখে বোয়ালমারী উপজেলা প্রশাসনের উদ্যোগে ব্যাপক ভাবে শুরু হয়েছে মাদকের বিরুদ্ধে সিভিল ব্রিগেড কমিটি গঠন ।

আগামী নভেম্বর মাসের মধ্যে বোয়ালমারী উপজেলা কে ‘মাদক মুক্ত বোয়ালমারী’ ঘোষণার লক্ষ্যে উদ্যোগ নিয়েছে নিয়েছে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাকির হোসেন । লক্ষ্যে পৌঁছাতে নিরন্তর কাজ করে যাচ্ছেন তিনি, তারই ধারাবাহিকতায় আজ পরমেশ্বরদী ইউনিয়নের জয়পাশা সৈয়দ ফজলুল হক একাডেমিতে অনুষ্ঠিত হয় পরমেশ্বরদী ইউনিট গঠন । এতে জয়পাশা সৈয়দ ফজলুল হক একাডেমি ও তামারহাজী উচ্চ বিদ্যালয় , প্রিয়ভাষিণী উচ্চ বিদ্যালয়ের ৭ শত ছাত্র-ছাত্রী, শিক্ষক, অভিভাবক, বিভিন্ন দলের স্থানীয় নেতৃবৃন্দ সহ নানা শ্রেণী পেশার মানুষের উপস্থিত ছিলেন । অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাকির হোসেন ।

তিনি মাদকের ভয়াবহতা, কুফল, ব্যক্তি, পরিবার, সমাজ ও রাষ্ট্রের উপর প্রভাব ও পরিণতির উপর বিশদ আলোচনা করেন । এতে উদ্বুদ্ধ হয়ে ৬ থেকে ৭ শত ছাত্র-ছাত্রী মাদক বিরোধী সিভিল ব্রিগেডের সদস্য হিসেবে নিবন্ধন ও শপথ গ্রহণ করেন। শপথ বাক্য পাঠ করান উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজেই । শপথ অনুষ্ঠান শেষে তিনি বলেন- আপনাদের সহযোগিতা পেলে নভেম্বর মাসের মধ্যে বোয়ালমারী কে মাদক মুক্ত করে বাংলাদেশের জন্য মডেল হিসেবে উপস্থাপন করা সম্ভব । তাঁর এ আহ্বানে সাড়া দিয়ে উপস্থিত সকলে হাত তুলে মাদক মুক্ত বোয়ালমারী গঠনে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন । অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পরমেশ্বরদী ইউনিয়নের চেয়ারম্যান নুরুল ইসলাম মীনা মুকুল , উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান সৈয়দ রাসেল রেজা, জয়পাশা সৈয়দ ফজলুল হক একাডেমির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সৈয়দ মিশকাত হোসেন প্রমুখ । অনুষ্ঠান শেষে স্থানীয় শিল্পী ও ছাত্র-ছাত্রীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ।

Print Friendly

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.