বোয়ালমারীতে দুদকের গণশুনানি

(Last Updated On: আগস্ট ৯, ২০১৮)

বোয়ালমারী প্রতিনিধি :, ফরিদপুরের বোয়ালমারীতে দুর্নীতি দমন কমিশন (দুদক)এর আয়োজনে- বোয়ালমারী অডিটোরিয়ামে অনুষ্ঠিত হল দুর্নীতির অভিযোগে- গণশুনানি ।

দুর্নীতি দমন কমিশন (দুদক) এর আয়োজনে দিনব্যাপী গণশুনানিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে, নানা শ্রেণি পেশার মানুষের উত্থাপিত অভিযোগ শুনেন- দুদকের কমিশনার ড. মোজ্জামেল হক খান ।

তিনি, সরকারি বিভিন্ন দফতরে অনিয়ম, দুর্নীতির সম্পর্কে সাধারণ মানুষের উত্থাপিত অভিযোগের শুনানিতে কয়েকটি অভিযোগের তাৎক্ষণিকভাবে সমাধান করেন এবং বেশ কিছু অভিযোগের বিষয়ে বিভাগীয় তদন্তের নির্দেশ দেওয়া সহ বিভিন্ন দিক নির্দেশনা দেন দুদক কমিশনার। দিনব্যাপী এই গণশুনানিতে সার্বিকভাবে সহযোগিতা করে বোয়ালমারী উপজেলা প্রশাসন।

” এবার আওয়াজ তুলুন” শ্লোগানকে প্রধান্য দিয়ে গণশুনানি অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে দুদক কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান বলেন-  “দেশের অনিয়ম, দুর্নীতি বন্ধ করতে বর্তমান সরকার সচেষ্ট । দেশের উন্নয়নে একটি দুর্নীতি মুক্ত সমাজ গঠনে আমরা অঙ্গীকার আবদ্ধ। বদ্ধপরিকর এই কাজে আমরা আপনাদের সহযোগিতা পেলে লক্ষ্যে পৌঁছতে পারব দ্রুত । তিনি আরও বলেন –  প্রজাতন্ত্রের কোন কর্মকর্তা, কর্মচারী দুর্নীতি করলে ; আপনার যৌক্তিক কোন কাজে ঘুষ দাবি করলে- বিভাগীয় দফতরে জানান। অভিযোগ দায়ের করার পর যদি বিভাগীয় ভাবে কাজ না করে তাহলে দুদক কে জানান, আমি কথা দিচ্ছি দুদক প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। তিনি সরকারি কর্মকর্তাদের হুশিয়ার করে বলেন- দুর্নীতির অভিযোগের প্রমাণ মিললে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা সহ আইনের আওতায় আনা হবে । এই ক্ষেত্রে কোন দুর্নীতি গ্রস্ত কর্মকর্তাকে ছাড় দেয়া হবে না ।

ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়ার সভাপতিত্বে গণশুনানিতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন -দুদক পরিচালক নাছিম আনোয়ার, ফরিদপুর দুদকের উপ-পরিচালক ফজলুর হক।

প্রকৌশল বিভাগের সড়ক নির্মাণে অবহেলা। বোয়ালমারী পৌরসভার দরপত্রে অনিয়ম। উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার ঘুষ গ্রহণ । দলিল লেখক সমিতির দলিল লেখায় সরকারি ফিসের অতিরিক্ত ফিস আদায়। চিকিৎসকদের অনিয়ম, অবহেলা, টেস্টের নামে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা বাণিজ্য। চাকরি দেওয়ার নামে প্রতারণা। প্রাথমিক বিদ্যালয়ে নৈশ্ প্রহরী , দফতরী নিয়োগে নিয়োগ বাণিজ্য ।পুলিশ ফাঁড়িতে অভিযোগকারির মামলা গ্রহণের অস্বীকৃতি সহ নানা অভিযোগ উত্থাপন করেন সাধারণ মানুষ । কয়েকটি বিষয়ে অভিযোগের আঙুল তুললেও তথ্য প্রমাণ হাজির করতে ব্যর্থ হয়েছে অভিযোগকারিগণ । কয়েকটি অভিযোগের অধিকতর তদন্তের নির্দেশ সহ তৎক্ষণাৎ কয়েকটা অভিযোগের সমাধান করে হয় গণশুনানিতে ।

গণশুনানি চলাকালে জেলার বিভিন্ন দফতরের জেলা প্রধান ও প্রতিনিধিগণ সহ স্থানীয় জনপ্রতিনিধিসহ স্থানীয় বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সামাজিক বিশিষ্ট ব্যক্তিবর্গ ছাড়াও নানা শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.