মিলান কন্স্যুলেটে জাতীয় শোক দিবস পালন

(Last Updated On: আগস্ট ১৫, ২০১৮)

ইতালির মিলান থেকে জালাল হাওলাদার:  যথাযোগ্য মর্যাদায় বাংলাদেশ কন্স্যুলেট জেনারেল মিলানে জাতীয় শোক দিবস ও দোয়া মাহফিল পালন করা হয়েছে। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওঃ মোঃ সালাউদ্দিন এবং গীতা পাঠ করেন সুবীর চন্দ্র সরকার । দোয়া ও মোনাজাত পরিচালনা করেন  মুফতি মাওঃ হোসাইন এমরান এরপর জাতীয় সংগীত পরিবেশনার মাধ্যমে শুরু হয় শোক দিবসের আলোচনা সভা।

বানী পাঠ করেন কন্সাল রফিকুল করিম ও কন্সাল সামসুল আহসান। এরপর বঙ্গবন্ধুর পুষ্পস্তবকে ফুল দিয়ে বিনম্র  শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করা হয়। পরে বঙ্গবন্ধুর সংক্ষিপ্ত  জীবনী নিয়ে একটি প্রামাণ্য চিত্র প্রর্দশন করা হয়।

স্বাধীন বাংলার স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে আলোচনা করেন মিলান লোম্বারদিয়া আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল মান্নান মালিথা, সাধারণ সম্পাদক নাজমুল কবির জামান, প্রবীণ নেতা আকরাম হোসেন, দেলোয়ার হোসেন মোল্লা, খোরশেদ আলম,ঝিনু মিয়া মেম্বর, মোঃ হানিফ শিপন,জামিল আহম্মেদ, সরোয়ার মোল্লা, তুহিন মাহমুদ, শেখ সাইদ, মামুন হাওলাদার আসমা জাকির, হাজী শাহআলম, সাইদুর রহমান, তোফায়েল আহম্মদ তপু খান, কাওসার হাওলাদার, জালাল হাওলাদার, সফিউদ্দিন আহমেদ সফি,এনায়েত হাওলাদার প্রমুখ।

কন্সাল জেনারেল ইকবাল আহমেদের বক্তব্য এবং মধ্যাহ্ন ভোজের মাধ্যামে জাতীয় শোক দিবস ও দোয়া মাহফিল সমাপ্তি হয়।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.