জার্মানীতে সেফুদার বিরুদ্ধে আ. লীগ নেতার মামলা

(Last Updated On: আগস্ট ২১, ২০১৮)

বিশেষ প্রতিনিধি:  সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও ইউটিউবে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও  প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য আর অদ্ভুত, অশ্লীল ও বেপরোয়া কথাবার্তা ছড়ানোর দায়ে অস্ট্রিয়া প্রবাসী সিফাত উল্লাহ ওরফে সেফুদার বিরুদ্ধে মামলা করেছেন জার্মান আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মেহেদী হাসান মুন্না।

সোমবার(২০ আগস্ট) বাংলাদেশে সময় দুপুর ১২ টার দিকে জার্মান বোন পুলিশ স্টেশনে এই মামলাটি করা হয়।

এই সময়ে সবচেয়ে আলোচিত ও সমালোচিত ব্যক্তির নাম সিফাত উল্লাহ ওরফে সেফুদা। বাংলাদেশ ও সমসাময়িক বিষয়ে কুরুচিপূর্ণ মন্তব্য আর অদ্ভুত, অশ্লীল ও বেপরোয়া কথাবার্তা ছড়াচ্ছেন ভার্চুয়াল জগতে। তার আক্রমণ থেকে রক্ষা পাননি জাতিরজনক বঙ্গবন্ধু ও তার কন্যা প্রধানমমন্ত্রী শেখ হাসিনাসহ দেশের গুরুত্বপূর্ণ রাজনৈতিক এবং প্রশাসনিক ব্যক্তিরা। এবং কি নিজেকে নাস্তিক দাবি করে তিনি ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছেন। ইসলামের নবীকে নিয়েও তিনি কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন। বাংলাদেশে পুলিশ ইতিমধ্যে তার বিরুদ্ধে ব্যবস্থার কথা জানালেও বিদেশের মাটিতে তার বিরুদ্ধে এই প্রথম কেউ মামলা করলেন।

এ ব্যাপারে মেহেদী হাসান মুন্না জানান, যে ব্যক্তি বঙ্গবন্ধু ও তার পরিবারকে নিয়ে গালাগালি করছে  তার ছবি দিয়ে বাঙালিরা ট্রল করে মজা নিচ্ছে। ইউরোপে বসে একজন ব্যক্তিেএসব কুরুচিপূর্ণ মন্তব্য করছে, সেখানে আমাদের অনেক নেতা আছেন ইউরোপে তারা কোন ব্যবস্থা নিচ্ছেন না। এই বিষয়ে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক ও ঢাকা মেডিকেল কলেজের সাবেক ভিপি এবং ডেনমার্ক আওয়ামী লীগর সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়ার  সাথে  পরামর্শ সাপেক্ষে  মামলার ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করি।  জার্মান ও অস্ট্রিয়ার ভাষা যেহেতু এক সেক্ষেত্রে জার্মান পুলিশকে  বুঝাতে সক্ষম হয়েছি -সেফু বিভিন্ন বাজে উক্তির মাধ্যমে সামাজিক বিশৃঙ্খলা সৃষ্টি করছেন। আমি একজন বাঙালি ও বঙ্গবন্ধু প্রেমিক হিসেবে আদর্শগত জায়গা থেকে তার বিরুদ্ধে মামলা করেছি। আমার মামলার প্রেক্ষিতে জামার্ন পুলিশ অস্ট্রিয়া পুলিশকে নোটিস করেছে। তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, বর্তমানে সিফাত উল্লাহ মানসিক রোগে আক্রান্ত এমন দাবি করেছে তার পরিবার। কিন্তু আমি বিদেশের অনেক বড় ডাক্তারের সাথে কথা বলেছি তারা বলেছেন এই লোক কেনভাবে সেরকম কোনো রোগে আক্রান্ত নয়। কোনো পাগল এতো পুরাতন ইতিহাস মনে রাখার কথা নয়। সে এসব পরিকল্পিত ভাবে করছে। তাকে আইনের আওতায় আনতে হবে। কেউ তার বিরুদ্ধে লড়তে না আসলেও আমি লড়ে যাব।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.