কুমিল্লা মহানগরকে চুড়ান্ত রকম নোংরা করা হয়েছে

(Last Updated On: আগস্ট ২৭, ২০১৮)

এডভোকেট  আনিসুর রহমান মিঠু: রুচিবোধের ঘাটতি , যোগ্যতার অভাব , দায়িত্বহীনতা , অর্থলিপ্সা ,  মেধাশুন্যতা এই হত্যাকান্ডের জন্য দায়ী ।

কুমিল্লা সিটি পার্কে কিছু রাইড বসাতে গিয়ে যথেষ্ট অব্যবস্থাপনা হয়েছে।যেনতেন ভাবে রাইড চালু করতে গিয়ে , মানুষের জীবনের নিরাপত্তার বিষয়টিকে , বিবেচনার মধ্যেই আনা হয়নি ।

ইতিমধ্যেই সরকারী অর্থ ব্যাবহারের মাধ্যমে কুমিল্লা মহানগরকে চুড়ান্ত রকম নোংরা করা হয়েছে । রাস্তার মধ্যে ষ্টিলের ডিভাইডার বসানো হয়েছে ! এটি সীমাহীন রুচিহীনতার চুড়ান্ত প্রকাশ ।

কুমিল্লা মহানগরের প্রধান প্রধান সড়ক গুলোতে শত শত বিলবোর্ড বসানো হয়েছে ।এটি যেন একটি বিজ্ঞাপনের শহর !! পৃথিবীর আর কোন শহরেই এত বিজ্ঞাপন দেখা যায় না

কান্দির পাড়ের মসজিদ মার্কেট নির্মানের মাধ্যমে , শহরের প্রাণকেন্দ্রকে ঘিঞ্জি এলাকা বানানো হয়েছে।

শহরের সৌন্দর্যের কথা চিন্তা না করে ব্যবসা চিন্তাকে প্রাধান্য দেয়া হয়েছে ।মসজিদকে ব্যাবহার করা হয়েছে ঢাল হিসাবে !!

মসজিদের পর আরো আট দশটি টুপির দোকান বানিয়ে , মার্কেটটিকে একেবারে লিবার্টি ট্রাফিক আইল্যান্ডের কাছাকাছি নিয়ে আসা হয়েছে !

এ মার্কেটের তিন তলায় কষ্ট করে উঠলে দেখতে পাবেন , এটিকে মধ্যে করিডোর দিয়ে বিভক্ত করে , দোকান সংখ্যা ডাবল করা হয়েছে ! রুচিহীনতার অনন্য উদাহরণ হতে পারে এটিও !!

সিটি পার্কের নয়া রাইডের বৈদ্যুতিক তার গুলোর ছবি দেখলেই বুঝা যায় এটা কতটা ভয়ংকরতম । সাধারন মানের অথর্বের পক্ষেও এমন কাজ করা সম্ভব নয় ।

পৃথিবীর অন্যকোন সভ্যদেশে সিটি কর্পোরেশনের দায়িত্ব অবহেলা জনিত কারনে কোন নাগরিকের মৃত্যু ঘটলে , এতক্ষনে সর্বোচ্চ কর্মকতা অবশ্যই জেলে থাকতো ।

এ ঘটনার জন্য ক্ষতিগ্রস্থ পরিবার মামলা করা উচিৎ বলে আমি মনে করি ।পরিবার মামলা করতে সাহস না পেলে , রাষ্ট্র নিজেই বাদী হয়ে হত্যা মামলা করা উচিৎ ।

লেখক : এডভোকেট আনিসুর রহমান মিঠু।

স্পেশাল পি,পি জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল কুমিল্লা।

সাবেক সাধারন সম্পাদক, কুমিল্লা জেলা ছাত্রলীগ।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.