ঐক্যবদ্ধ থাকবেন হাসিনা-মোদি

(Last Updated On: আগস্ট ৩১, ২০১৮)

জনগণের ভাগ্য পরিবর্তনে ঐক্যবদ্ধভাবে কাজ করা অব্যাহত রাখতে সম্মত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৃহস্পতিবার নেপালের রাজধানী কাঠমান্ডুতে দ্বিপক্ষীয় এক বৈঠকে এ সিদ্ধান্ত নেন দুই রাষ্ট্রপ্রধান।

হোটেল কোয়ালটি ক্রাউন প্লাজায় দক্ষিণ ও দক্ষিণপূর্ব এশিয়ার দেশগুলোর জোট ‘বে অব বেঙ্গল ইনিশিয়েটিভ ফর মাল্টিসেক্টরাল টেকনিক্যাল অ্যান্ড ইকোনমিক কো-অপারেশন’ বা বিমসটেক সম্মেলনের ফাঁকে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে বাংলাদেশের প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন। তিনি জানান, বৈঠক দ্বিপক্ষীয় ও আঞ্চলিক সম্পর্ক, বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধি এবং বিদ্যুৎ খাতে সহযোগিতা জোরদারের ওপর গুরুত্ব দেয়া হয়।

প্রেস সচিব বলেন, মুক্তিযুদ্ধে বাংলাদেশের প্রতি সমর্থনের পাশাপাশি দেশের উন্নয়নে সহযোগিতা করায় শেখ হাসিনা ভারতের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা আমাদের এই বন্ধুত্ব নতুন উচ্চতায় নিয়ে যেতে চাই।’দুই নেতা সাত-জাতি গ্রুপের ভবিষ্যৎ নিয়েও উচ্চাশা প্রকাশ করেন। প্রেস সচিব তাদের উদ্ধৃত করে করে বলেন, তারা বলেছেন, আমরা আমাদের পারস্পরিক সহযোগিতা অব্যাহত রাখতে চাই এবং এতে বিমসটেকের সব সদস্য-দেশ লাভবান হবে।

এদিকে, ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রাভিশ কুমারের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম পিটিআই জানিয়েছে, ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, ভাষা ও অভিন্ন মূল্যবোধের ভিত্তিতে ভ্রাতৃত্বপূর্ণ এক সম্পর্ক। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্কের ব্যাপারে আলোচনা করেছেন।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী, ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান ও পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক।

 

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.