সেজানের বিচার ও পার্থ প্রতিমের পদক বাতিলের দাবী ফ্রান্স আ. লীগের

(Last Updated On: সেপ্টেম্বর ১১, ২০১৮)

 দ্বিগবিজয় পান্ডে – প্যারিসে উদিচি শিল্পী গোষ্ঠির আয়োজনে সংবর্ধনা অনুষ্ঠানে আমেরিকা প্রবাসী গীতিকার সেজান মাহমুদ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পুত্র সজিব ওয়াজেদ জয়কে কুটুক্তি করে গান পরিবেশন করায় গত কয়েক দিন ধরে প্যারিসে সামাজিক , রাজনৈতিক ও সংস্কৃতিক অঙ্গনে তীব্র ক্ষোভের সঞ্চার হয় । কর্মীদের চাপের মুখে ফ্রান্স আওয়ামী লীগ গতকাল রবিবার বিশেষ তলবী সভার আহবান করে ।

প্যারিসের অভারভিলা কনভেনশন সেন্টার আয়োজিত সভায় কর্মীরা প্রধানমন্ত্রী ও তার পরিবারের প্রতি কুটুক্তি কারী সেজান মাহমুদ কে দেশে এনে বিচারের আওতায় এনে শাস্তির দাবী করেন ও তার মদদ দাতা পার্থ প্রতিম মজুমদারের একুশে পদক বাতিলের দাবী জানান । সেজান মাহমুদকে সংবর্ধনা প্রদান কারী উদিচি কে বয়কটের ও দাবী জানানো হয় । এছাড়া ফ্রান্স আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য রজত রায়কে তীব্র ধিক্কার জানানো তিনি উক্ত অনুষ্ঠানে উপস্হিত থেকে ও কেন প্রতিবাদ করেননি ।

সভায় সর্ব সম্মত ভাবে সিদ্ধান্ত হয় বঙ্গবন্ধু পরিবারের প্রতি কুটুক্তি কারী সেজান মাহমুদ কে বিচারের আওতায় এনে শাস্তি দিতে হবে , সেজান মাহমুদে মদদদাতা পার্থ প্রতিম মজুমদারের একুশে পদক বাতিল , উদিচি শিল্পী গোষ্ঠির সকল অনুষ্ঠান বর্জন ও বয়কটের ও ফ্রান্স আওয়ামী লীগ ও উদিচির উপদেষ্টা রজত রায় কে কেন বহিস্কার করা হবে না এ মর্মে কারন দর্শাও নোটিশ প্রদান ।

ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদ সেলিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মহসিন উদ্দিন খাঁন লিটনের সঞ্চালনায় উক্ত সভায় বক্তব্য রাখেন ফ্রান্স আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা নাজিম উদ্দিন আহমেদ , ফ্রান্স আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও বর্তমান সিনিয়র সহ-সভাপতি এম এ কাশেম , সহ-সভাপতি মোহাম্মদ আবুল কাশেম , ইউরোপিয়ান আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুজিবুর রহমান , ফ্রান্স আওয়ামী লীগের সহ-সভাপতি সাহেদ আলী , শাহজাহান সারু , আকরাম খান, উপদেষ্টা মিজান চৌধুরী মিন্টু , ফ্রান্স আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক দিলওয়ার হোসেন কয়েছ , যুগ্ম সাধারণ সম্পাদক কবি মোস্তফা হাসান , রানা চৌধুরী , নজরুল ইসলাম চৌধুরী , অপু আলম , মাসুদ হায়দার , ফয়সল উদ্দিন , সাংগঠনিক সম্পাদক সেলিম ওয়াদা সেলু , টিপলু ফকির , সেলিম উদ্দিন , আলী আহমেদ জুবের , আলী হোসেন , খালেকুজ্জামান , সাইদুর রহমান সাঈদ , প্রচার সম্পাদক আমিন খাঁন হাজারী , আন্তজাতিক সম্পাদক শাহিন আরমান চৌধুরী , প্রকশনা সম্পাদক পারভেজ রশিদ খাঁন , শিক্ষা সম্পাদক রবিউল হাসান , কৃষি সম্পাদক মাহমুদুল্লহ , বিজ্ঞান বিষয়ক সম্পাদক নাসির আহমেদ , ত্রান ও দুর্যোগ বিষয়ক সম্পাদক আবদুল্লাহ আল তায়েফ , স্বাস্হ্য সম্পাদক আলী আক্কাস , সদস্য সেলিম আল দীন , কামরুল ইসলাম সেলিম, ফ্রান্স যুবলীগের কামাল মিয়া , মিজান রহমান প্রমুখ৷

Print Friendly

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.