বোনের জন্য নৌকায় ভোট চাইলেন সোহেল তাজ

(Last Updated On: সেপ্টেম্বর ২৫, ২০১৮)

দীর্ঘদিন রাজনীতিতে স্বেচ্ছায় অনুপস্থিত সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজ নিজ এলাকায় অনুষ্ঠিত এক উঠান বৈঠকে অংশ নিয়েছেন। এ সময় তিনি আগামী সংসদ নির্বাচনে বড় বোন সিমিন হোসেন রিমির জন্য নৌকায় ভোট চান। সোমবার (২৪ সেপ্টেম্বর) বিকালে সোহেল তাজের উপস্থিতিতে অনুষ্ঠিত ওই উঠান বৈঠক জনসভায় রূপ নেয়। এ সময় তার সঙ্গে বড় বোন সংসদ সদস্য সিমিন হোসেন রিমিসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কাপাসিয়ায় নিজ বাড়ি সংলগ্ন দরদরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত বৈঠকে সোহেল তাজ বলেন, যেকোনও প্রতিকূল পরিবেশেও আমি দেশের মানুষের জন্য কাজ করে যাবো এটাই আমার প্রত্যাশা। তিনি আগামীতে সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তার বড় বোন সিমিন হোসেন রিমির জন্য নৌকার পক্ষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

এসময় সোহেল তাজ আরও বলেন, ‘দেশ, জাতি ও সমাজের জন্য উন্নয়ন কাজ করতে হলে সরকারে থাকতে হবে এটা আমি বিশ্বাস করি না। কাপাসিয়া আমার দাদা ও পিতার জন্মভূমি। এ এলাকার জন্য সব সময়ই আমার চিন্তা আছে। আমাদের পরিবার কাপাসিয়ার মানুষের জন্য সব সময়ই কাজ করেছে। যুব সমাজকে মাদকমুক্ত করতে আমার একটি বিশেষ পরিকল্পনা আছে। শিগগিরই এ বিষয়ে আমি কাজ শুরু করবো।’

এর আগে সোমবার বিকালে সাবেক প্রতিমন্ত্রী সোহেল তাজ বড় বোন সিমিন হোসেন রিমির সঙ্গে গ্রামের বাড়ি কাপাসিয়ার দরদরিয়ায় পৌঁছান। পূর্ব নির্ধারিত কোনও সভা-সমাবেশ না থাকলেও সোহেল তাজের আগমনের খবরে শত শত মানুষ ও স্থানীয় নেতাকর্মীরা শহীদ তাজ উদ্দীন আহমদের দরদরিয়ার গ্রামের বাড়িতে ভিড় জমাতে শুরু করেন। পরে বিকালে নেতাকর্মীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে আয়োজিত উঠান বৈঠকে বোনের সঙ্গে যোগ দেন সোহেল তাজ। বৈঠক শুরুর অল্প সময়ের মধ্যেই পুরো মাঠ লোকে লোকারণ্য হয়ে পড়ে। এতে আয়োজিত উঠান বৈঠকটি জনসভায় রূপ নেয়।

কাপাসিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুহম্মদ শহীদুল্লাহ’র সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধানের পরিচালনায় সভায় আরও বক্তব্য রাখেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি, যুবলীগ সভাপতি মাহবুব উদ্দিন আহমেদ সেলিম ও সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন প্রধান, জেলা ছাত্রলীগ সভাপতি দেলোয়ার হোসেন শাওন, উপজেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক কানিজ ফাতেমা রুহিতা, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মজিবুর রহমান ও ছাত্রলীগের সভাপতি আব্দুল কাইয়ুম ভূঁইয়া প্রমুখ।

প্রসঙ্গত, স্বাধীন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বঙ্গতাজ তাজউদ্দীন আহমদের জন্মভূমি গাজীপুরের কাপাসিয়া। কাপাসিয়া উপজেলা নিয়ে গঠিত গাজীপুর-৪ আসন। এটি জাতীয় সংসদের ১৯৭ নম্বর আসন। এ আসন থেকে ২০০১ ও ২০০৮ সালের সংসদ নির্বাচনে সোহেল তাজ নির্বাচিত হন। সোহেল তাজের পদত্যাগের পর ওই আসন থেকে তারই বোন সিমিন হোসেন রিমি ২০১২ সালের উপনির্বাচনে নির্বাচিত হন। ২০১৪ সালের নির্বাচনেও রিমি এ আসনের সংসদ সদস্য নির্বাচিত হন।

Print Friendly

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.