গোপন ফোনে লন্ডনযোগের অভিযোগে ঐক্য প্রক্রিয়ার বৈঠক স্থগিত!

(Last Updated On: সেপ্টেম্বর ২৬, ২০১৮)

মঙ্গলবার রাতে যুক্তফ্রন্ট চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরীর বারিধারার বাসভনে বৈঠেকে বসেছিলেন জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতারা। সেখানে উপস্থিত ছিলেন বিএনপি’র প্রতিনিধিও। ঠিকঠাক চলছিল সবকিছুই। আচমকা বৈঠক স্থগিত ঘোষণা করেন বি চৌধুরী। বৈঠক সূত্রে জানা গেছে, উপস্থিত এক নেতার ফোনে গোপনে লন্ডনের একটি নম্বরে যুক্ত ছিলেন এমন তথ্য জানতে পেরে বৈঠক স্থগিত করেন যুক্তফ্রন্ট চেয়ারম্যান।

বৈঠকে উপস্থিত সূত্রে জানা যায়, সবেমাত্র বৈঠক জমে উঠেছে, এরই মধ্যে বি. চৌধুরীর ছেলে মাহী বি. চৌধুরীর কাছে বাইরে থেকে কোনও তথ্য আসায় তিনি বৈঠক থেকে বের হয়ে যান। একটু পরে আবারও বৈঠক কক্ষে ঢুকে ইশারায় বি চৌধুরীকে বাইরে ডেকে নিয়ে যান তিনি।

সূত্র জানায়, বাবা-ছেলের কথোপকথন শেষে বৈঠক কক্ষে বি. চৌধুরী ও মাহি বি. চৌধুরী ঢুকে আমন্ত্রিত নেতাদের মোবাইল ফোন কক্ষের বাইরে রাখার অনুরোধ করেন। এরপর নেতাদের কাছ থেকে প্রায় ১০-১২ টি ফোন পাশের কক্ষে এনে রাখা হয়। তবে ওই বৈঠকে অতিথি হিসেবে আসা এক নেতা জানান, তার সঙ্গে ফোন নেই। কিন্তু, এতে নিশ্চিত হতে পারেননি বৈঠকটির আয়োজক বি. চৌধুরী। আবারও কয়েক মিনিট চলার পর বৈঠক স্থগিত করে দেন বি চৌধুরী। পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

তবে আচমকা বৈঠক স্থগিতের বিষয়ে মুখ খুলতে রাজি হননি জোটের শীর্ষ কোনও নেতা।

প্রসঙ্গত, বৈঠকে জেএসডির সভাপতি আসম রব, সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিকল্প ধারার যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার উমর ফারুক, নাগরিক ঐক্যের ডা. জাহেদ উর রহমান, জাতীয় ঐক্য প্রক্রিয়ার সদস্য সচিব আবম মোস্তফা আমীনসহ আরও কয়েকজন উপস্থিত ছিলেন। এ বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামের প্রতিনিধি হিসেবে পর্যবেক্ষক হিসেবে অংশ নেন দলের ভাইস চেয়ারম্যান ইকবাল হাসান মাহমুদ টুকু।

http://www.pbd.news

Print Friendly

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.