মানব পাচার, ইতালিতে ৬ বাংলাদেশী গ্রেফতার

(Last Updated On: অক্টোবর ২৭, ২০১৮)
২৬ সেপ্টেম্বর ২০১৮ ইতালিরর সাভোনা শহরের আলিসসেওে এলাকা থেকে ইতালী সরকারের গোয়েন্দা পুলিশ দীর্ঘদিন ধরে অনুসরনের মাধ্যমে এই অপকর্মকারী গ্রুপকে সনাক্ত করে।

এই সন্ত্রাসী গ্রুপের প্রধান রেজা করিম (৩৪ বছর) এবং তার সহযোগীরা হলো সজীব মিয়া (২৩ বছর), হাসান মেহেদী (২৪ বছর), অসীম মাতব্বর (২৫ বছর) এবং সাইদুল মাতব্বর (২৩ বছর)

এক প্রেস কনফারেন্সে পুলিশের (ক্যারাবিনিয়ারী) তথ্য অনুযায়ী দলনেতা করিম ৬০০০ ইউরোর বিনিময়ে অসংখ্য বাংলাদেশীকে প্রলোভন দেখিয়ে সরাসরি বাংলাদেশ থেকে ভারত-দুবাই-সুদান হয়ে লিবিয়ার সাগড় পথে ইতালিতে পাঠানো হতো।

তাদের ইতালীতে মানবেতর কাজে বাধ্য করা হতো এবং নিম্নমানের কাজে বাধ্যকরে ভয় দেখাতো এবং নানাভাবে অত্যাচার করতো এই অপকর্মকারী গ্রুপের সদস্যরা। সবশেষে ২৪ সেপ্টেম্বর সোমবার একসাথে পুরো গ্রুপকে গ্রেফতার করা হয়।

সংবাদটি প্রকাশের পর ইতালীর স্বরাষ্ট্রমনন্ত্রী সালভিনি তার ভেরিফাইড ফেসবুক পেজে আসন্ন কঠোর ইমিগ্রেশন আইন এবং সাথে সাথে মানবিক সৌজর্ন বাতিলের এই কারনকে আবারও তুলে ধরেন। তিনি বাংলাদেশী মানাবপাচার অপরাধীদের গ্রেফতারে সন্তোষ প্রকাশ করেন।

এখন এই চক্রের সাথে জড়িত আরো অনেক বাংলাদেশীকে ইতালীব্যাপী পুলিশ প্রশাসন গ্রেফতারের প্রচেষ্টা চালাচ্ছে। রবিবার সকালেই একজনকে সরাসরি দেশে ফেরতও পাঠানো হয়েছে।

সংবাদটি- বাংলাদেশ ইন ইতালী পেজের নিজস্ব

তথ্যসূত্র- ক্যারাবিনিয়ারী প্রেস, আলেস্সিও, সাভোনা

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.