উন্নয়ন ও সুনাগরিক গঠনে শিক্ষার কোন বিকল্প নেই: তাজুল এমপি

(Last Updated On: সেপ্টেম্বর ৩০, ২০১৮)

সেলিম চৌধুরী হীরাঃ দেশ ও জাতীর কল্যানে সামগ্রীক উন্নয়নে এবং সূনাগরিক গঠনে শিক্ষার কোন বিকল্প নেই। শিক্ষা জাতীর মেরুদন্ড, যে জাতী যত বেশী শিক্ষিত, সে জাতী তত উন্নত। এ সরকার শিক্ষাখাতের ব্যাপক উন্নয়ন করেছে। বিগত আমলে লাকসাম-মনোহরগঞ্জে শিক্ষাখাতে যত উন্নয়ণ সাধিত হয়েছে তা অন্য সরকারের আমলে উন্নয়ন হয়নি। এ সরকার শিক্ষাবান্ধব সরকার। এছাড়াও ডিজিটাল বাংলাদেশ গঠন ও সর্ব ক্ষেত্রে বিগত সরকার গুলোর তুলনায় এ অ লে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। কাজেই এলাকায় উন্নয়নের ধারা অব্যাহত ও বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগকে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানান।
গতকাল শনিবার বিকেলে লাকসাম নবাব ফয়জুন্নেছা ও বদরুন্নেছা যুক্ত উচ্চ বিদ্যালয়ে সাড়ে তিন কোটি টাকা বরাদ্ধে ৪তলা একাডেমিক ভবনের বৃত্তি প্রস্তর স্থাপন, বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরন ও অভিবাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রনালয় সর্ম্পকৃত সংসদীয় স্থায়ী কমিটি সভাপতি ও লাকসাম-মনোহরগঞ্জ সংসদীয় আসনের সংসদ সদস্য মোঃ তাজুল ইসলাম এ কথা গুলো বলেন।
বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও পৌর প্যানেল মেয়র-২ আবদুল আলিম দিদারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আ’লীগের সাধারন সম্পাদক এড. ইউনুছ ভুঁইয়া, জেলা পরিষদ সদস্য এড. আবু তাহের, এড. তানজিনা আক্তার, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ইসমাঈল হোসেন, লাকসাম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মনোজ কুমার দে, পৌর আ’লীগ ও প্রেসক্লাবের সভাপতি তাবারক উল্লাহ কায়েস, উপজেলা আ’লীগের সাংগঠনিক ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এড. রফিকুল ইসলাম হিরা, যুব লীগ নেতা মনিরুল ইসলাম রতন, ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দীন শামীম, বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল হোসেন হেলাল, সহকারী প্রধান শিক্ষক মনির আহমেদ, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য আলহাজ্ব আবদুর রহিম, সাবেক ইউপি চেয়ারম্যান মোবারক হোসেন ভুঁইয়া, আবুল কাশেম, খোরশেদ আলম সহ সকল শিক্ষক, শিক্ষার্থী ও অভিবাবক উপস্থিত ছিলেন।
এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রলীগের সভাপতি সিহাব খাঁন, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, পৌর কাউন্সিলর শাহ আলম, শাহজাহান মজুমদার, গোলাম কিবরিয়া সুমন, স্বেচ্ছা সেবক লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম টুটুল, ওয়ার্ড আ’লীগের সভাপতি আবু ছায়েদ ও সাংগঠনিক সম্পাদক জামাল হোসেন সহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।
অভিবাবক সমাবেশ ও পুরস্কার বিতরণ শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
স্থানীয় সংসদ সদস্য মোঃ তাজুল ইসলাম একই দিন সকালে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে পৌরসভার ১নং ওয়ার্ড বৈশকোপালিয়া নামক স্থানে প্রায় ৩কোটি টাকা বরাদ্ধে এলকায় বিশুদ্ধ পানি সরবরাহ কেন্দ্রের কাজের শুভ উদ্বোধন করেন এবং ওই দিন দুপুরে জেলা পরিষদ সদস্য এড. আবু তাহেরে সভাপতিত্বে লাকসাম পাবলিক হলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ওই সময় জেলা পরিষদের অর্থায়নে মহিলাদের স্বাবলম্বী ও স্ব-নির্ভর কর্মসুচীর অংশ হিসাবে ১২নং ওয়ার্ড (লাকসাম-বরুড়া) অঞ্চলের মহিলাদের মাঝে ৭২টি সেলাই মেশিন বিতরণ করেন।

 

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.