বেলজিয়ামে কাউন্সিলর নির্বাচিত হলেন বাংলাদেশি শায়লা শারমীন

(Last Updated On: অক্টোবর ২৭, ২০১৮)

দেশপ্রিয় নিউজঃ বেলজিয়ামের দ্বিতীয় বৃহত্তম শহর এন্টোয়রপেন PVDA পার্টি থেকে শায়লা শারমীন কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন। ১৪ অক্টোবর অনুষ্ঠিত এ নির্বাচনে বেলজিয়ামের এন্টোয়রপেন জেলা পরিষদ ও মিউনিসিপ্যালিটি নির্বাচনে বিদেশী অধ্যুষিত এলাকায় ওয়ার্কার্স পার্টির মনোনয়ন নিয়ে নির্বাচন করেন।

যোগ্যতা আর মেধার পরিচয় দিয়েই নির্বাচিত হলেন বাংলাদেশি  শায়লা শারমীন।

শায়লা শারমীন বাংলাদেশী সহ তিনি সকল ভোটারদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

এন্টোয়রপেনের বাংলাদেশী ব্যবসায়ী জাকির হোসেন জানান,  বাংলাদেশের বরিশাল শহরের অধিবাসী শায়লা শারমীন স্বামী জাহিদুল ইসলাম ও একমাত্র পুত্র সায়মনকে নিয়ে বেলজিয়ামের দ্বিতীয় বৃহত্তম শহর এন্টোয়রপেনে বসবাস করছেন, এ পরিবারের সবাই বাংলাদেশ ও বেলজিয়ামের নাগরিক।

১৫ বছর পূর্বে ব্যবসায়ী স্বামী বরিশালের জাহিদুল ইসলামের সূত্রেই বেলজিয়ামে আসেন শায়লা শারমীন। তিনি রাজনীতির পাশাপাশি বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনেও সফলতার সাথে কাজ করে আসছেন ।   শায়লা শারমীন স্থানীয়  বেলজিয়াম নাগরিকসহ সব দেশের নাগরিকদের কাছে বেশ জনপ্রিয় । তার এই বিজয় বেলজিয়ামে বাংলাদেশিদের মুখ উজ্জ্বল এবং সুনাম বৃদ্ধি হয়েছে ।

শায়লা  প্রথম বাঙালি নারী হিসাবে প্রথম বারের মত নির্বাচনে অংশ নিয়ে কাউন্সিলর পদে বিপুল ভোটে নির্বাচিত হয়ে বিদেশের মাটিতে বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছেন।

এ নির্বাচনেই অংশ নিয়েছেন আরেকজন বাংলাদেশি। ব্রাসেলসে এমআর পার্টির প্রার্থী হয়ে জয়লাভ করেছেন মোতাহের হোসেন চৌধুরী। অভিনন্দন তাকেও।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.