কুমিল্লায় দুই মাসের ব্যবধানে ৩৩ খুন, জনমনে আতংক

(Last Updated On: অক্টোবর ৩১, ২০১৮)

স্টাফ রিপোর্টারঃ সেপ্টেম্বর মাসে কুমিল্লার বিভিন্ন স্থানে ১৩টি হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। আর অক্টোবর মাসে ঘটে ২০ টি হত্যাকান্ড।

১ অক্টোবর কুমিল্লার অরণ্যপুরে গোমতী নদীর চর থেকে এক যুবকের গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ। পরদিন ২ অক্টোবর শহরতলীর বদরপুর গোমতী পাড়ের ঝোঁপের ভেতর থেকে উদ্ধার করা হয় আরো এক অজ্ঞাত ব্যক্তির লাশ। ৩ অক্টোবর কুমিল্লার বুড়িচংয়ে জমি নিয়ে বিরোধের জের ধরে দু’পক্ষের সংঘর্ষে মো. ইব্রাহিম (৬০) নামে এক ব্যক্তি নিহত হন। ৮ অক্টোবর সোমবার কুমিল্লার চৌদ্দগ্রামে সাজ্জাদ হোসেন শাকিল নামে এক ছাত্রলীগ নেতাকে রড ও হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যা করে প্রতিপক্ষের লোকজন। একই দিন রাতে উপজেলার ইলিয়টগঞ্জ দক্ষিণ ইউনিয়নে স্ত্রীর হাতে খুন হয়েছেন স্বামী।

৯ অক্টোবর গভীর রাতে কুমিল্লার দেবীদ্বারে শাশুড়ি ফারিদা বেগমকে (৬০) শ্বাসরোধে হত্যা করে ঘরজামাই মনির হোসেন। ১০ অক্টোবর কুমিল্লার লাকসামে স্ত্রীকে গলাকেটে হত্যার পর আত্মহত্যা করেন স্বামী। ১১ অক্টোবর বৃহস্পতিবার গভীর রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চান্দিনায় হেলপারকে হত্যা ও চালককে কুপিয়ে আহত করে রডবোঝাই একটি ট্রাক ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। ১৫ অক্টোবর নগরীর বিষ্ণুপুরে মোবাইল ফোনে ডেকে নিয়ে সুজন নামে এক যুবককে হত্যা করা হয়। দেবীদ্বার স্বামীর বাড়ির লোকদের হাতে খুন হন গৃহবধূ সাহিদা (২১), তিতাস উপজেলার রায়পুর গ্রামে দুই পক্ষের সংঘর্ষ চলাকালে মারা যান আলেয়া বিবি (৫০), একই উপজেলায় উলুকান্দি গ্রাম থেকে প্রবাসী আলেক মিয়ার স্ত্রী শাহিনা আক্তারের ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ।

২২ অক্টোবর কুমিল্লার দাউদকান্দিতে পুত্রবধূর হাতে শাশুড়ি খুন হওয়ার অভিযোগে উঠে। ১৮ অক্টোবর গভীর রাতে কুমিল্লা নগরীর রেইসকোর্স এলাকায় ৫ তলা ভবন থেকে পড়ে সুজন নামে এক যুবকের রহস্যজনক মৃত্যু হয়। গত ১৭ অক্টোবর বিকেলে জেলার সদর উপজেলার কমলপুর সর্দার বাড়িতে পৈত্রিক সম্পত্তি নিয়ে বিরোধের জের ধরে ভাইয়ের লাঠির প্রাণ হারান বোন।

রেইসকোর্স এলাকার একটি বাসার ভেতর তালাবদ্ধ কক্ষ থেকে লিজা আক্তার (২৪) নামে এক গৃহবধূর অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ। সংঘটিত হত্যাকাণ্ডের বেশিরভাগই পারিবারিক কলহ ও ব্যক্তিগত দ্বন্দ্বের রেশ থেকে হয়েছে।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.