নেত্রীর কথার বাইরে যাবার প্রশ্নই ওঠেনা,ঐক্যফ্রন্টে যাবার খবর গুজব, ভিত্তিহীন

(Last Updated On: নভেম্বর ২১, ২০১৮)

‘ঐক্যফ্রন্টের দিকে এক পা বাড়িয়ে রেখেছেন সামাদপুত্র আজিজুস সামাদ ডন। আওয়ামী লীগের মনোনয়ন না পেলে শেষ পর্যন্ত হয়তো রেজা কিবরিয়ার পথেই যেতে পারেন তিনিও।’ এমন খবরকে গুজব বলে উড়িয়ে দিলেন আব্দুস সামাদ আজাদের পুত্র আজিজুস সামাদ ডন।

বিগত দুই সংসদ নির্বাচনেই দলীয় মনোনয়ন চেয়ে আসছেন ডন। মনোনয়ন না পেয়ে একবার স্বতন্ত্র প্রার্থীও হয়েছিলেন। সুনামগঞ্জ-৩ (জগন্নাথপুর-দক্ষিণ সুনামগঞ্জ) আসন থেকে এবারও নৌকার মার্কার মনোনয়ন চেয়েছিলেন তিনি। কিন্তু গতকাল সন্ধ্যায় চাউর হয় মনোনয়ন পাচ্ছেন না তিনি। সিলেটের দুএকটি ভুঁইফোড় অনলাইনের এ খবর মুহূর্তে ছড়িয়ে পড়ে, লুফে নেয় মূলধারার গণমাধ্যমগুলোও। তার পর থেকেই শুরু বিতর্কের। অনলাইনে, সামাজিক যোগাযোগ মাধ্যমে এ গুজব ছড়িয়ে পড়লে শুরু হয় ব্যাপক আলোচনা-সমালোচনা।

২০০৮ ও ২০১৪ সালের নির্বাচনে সুনামগঞ্জ-৩ থেকে সাবেক আমলা এমএ মান্নানকে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হয়। বিজয়ী হয়ে অর্থ ও পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীও হন মান্নান। এবারও মান্নানেই আস্থা রাখছে আওয়ামী লীগ। এমন খবরের পরই গুঞ্জন ওঠে আজিজুস সামাদও রেজা কিবরিয়ার পথ ধরে ঐক্যফ্রন্টে যোগ দিতে যাচ্ছেন।

তবে এসব খবরকে একেবারেই গুজব বলছেন আজিজুস সামাদ ডন। এই প্রতিবেদকের সাথে আলাপকালে তিনি বলেন, এসব খবর আপনাদের কে দেয়? এটা একেবারেই ভিত্তিহীন, গুজব। আমি নেত্রীর উপরই আস্থা রাখতে চাই। নেত্রী যেমন বলবেন তাই হবে।

ঐক্যফ্রন্টে যোগ না দিলে স্বতন্ত্র নির্বাচনের কোন ইচ্ছা আছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা এখনই বলা যাবে না। তবে আমি দলের সিদ্ধান্তের বাইরে যাবোনা। একান্ত যদি নির্বাচন করতেই হয় তবে আমার পরিবারের সাথে কথা বলে পরবর্তী সিদ্ধান্ত নেব। তবে অবশ্যই সেটা দলের সিদ্ধান্ত অনুযায়ীই হবে।

দলীয় মনোনয়ন পেলে কোন বলয় থেকে নির্বাচন করবেন, আদৌ নির্বাচন করবেন কিনা এমন কথার স্পষ্ট কোনো জবাব না দিয়ে আজিজুস সামাদ ডন বলেন, আমি নেত্রীর কথার বাইরে যাবার প্রশ্নই ওঠেনা। আমার পারিবারিক ঐতিহ্য আওয়ামী লীগের রাজনীতির। দলের দুঃসময়ে আমরা দল ছাড়িনি, আমি আশা করি দল আমাকে মূল্যায়ন করবে।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.