ত্যাগী লোককে আ.লীগ মনোনয়ন দেবে না : নাঈমুল ইসলাম খান

(Last Updated On: December 26, 2018)

দৈনিক আমাদের নতুন সময়- এর সম্পাদক নাঈমুল ইসলাম খান বলেছেন, কোনো ত্যাগী লোককে আওয়ামী লীগ মনোনয়ন দেবে না, মনোনয়ন দেয়া হবে শুধুমাত্র জয়ী হয়ে আসতে পারবে এমন ব্যক্তিকেই। মঙ্গলবার একাত্তর টেলিভিশনের এক আলোচনায় তিনি বলেন, রাষ্ট্রক্ষমতায় আবার নতুন করে আসার জন্য আসন দরকার, দলের জন্য একটা আসন উপহার দিতে পারবে এমন লোককেই মনোনয়ন দেয়া হবে, ত্যাগী লোককে নয় ।

জাতীয় পার্টির ৩০০ আসনে প্রার্থী দেয়ার বিষয়ে তিনি বলেন, জাতীয় পার্টি একটা কৌশল হিসাবে সকল আসনে প্রার্থী দিচ্ছে। কারণ ৩০০ আসনের প্রার্থীরা বিএনপির ভোট কাটবে, এতে আওয়ামী লীগের সুবিধা হবে। এরশাদসহ কয়েকজন প্রার্থী জিতবে এবং বাকিরা বিএনপির ভোট কাটবে। কারণ জাতীয় পার্টি বিএনপি থেকে আসা লোকদের নিয়ে গঠন করা হয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আব্দুর রহমান বদি এবং মাসুদ রানাকে মনোনয়ণ না দেয়ার ব্যাপারে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কিন্তু বলেন নাই যে এই দুজন বিতর্কিত। ওবায়দুল কাদের বলেছেন এদের বিরুদ্ধে মামলা আছে তাই তাদের পরিবারের অন্য সদস্যকে মনোনয়ন দেয়া হবে। তবে এদের বিরুদ্ধে মামলা না থাকলে এই দুজন মনোনয়ণ পেতেন।

তিনি বলেন, এবারের নির্বাচন সিরিয়াস নির্বাচন। আওয়ামী লীগে এবং বাকি সকলদলই নির্বাচনে জয়ী হবে এমন ব্যক্তিকেই মনোনয়ন দেবে। কারণ রাষ্ট্রক্ষমতায় আসার জন্য অবশ্যই আসন দরকার।

নির্বাচনে সেনাবাহিনী মোতায়ন প্রসঙ্গে তিনি বলেন, বিএনপি বরাবরই সেনাবাহিনী মোতায়েনের ব্যাপারে বেশি আগ্রহী থাকে। কারণ বিএনপির জন্মই হয়েছে সেনাবাহিনীর মধ্যে থেকে এবং খালেদা জিয়া ক্যান্টনমেন্টে থাকতেন তাই সেনাবাহিনীর অনেক কর্মকর্তা বিএনপিতে আছে। যার ফলে সেনাবাহিনীর প্রতি বিএনপির একটা আস্থা আছে।

তিনি বলেন, বিএনপি গত কয়েকমাস যাবত তেমন কোনো ভূল করছে না। এর মধ্যে অন্যতম হচ্ছে এত প্রতিবন্ধকতা সত্তেও বিএনপি নির্বাচনের মাঠে লেগে আছে। এগুলো বিএনপির ভুল না করার রেকর্ড অনেক উজ্জল করছে। তাদের কোনো দাবিই আওয়ামী লীগ মেনে নেয়নি, তারপরও তারা ভোটের মাঠে আছে।

উল্লেখ্য, নিরপেক্ষতা হারালে নির্বাচন পর্যবেক্ষক সংস্থার নিবন্ধন বাতিল করা হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন, আর এবারের নির্বাচন পর্যবেক্ষণ করবে ১১৮ টি দেশীয় সংস্থা।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.