শেখ হাসিনা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার খবর ‘গুজব

(Last Updated On: ডিসেম্বর ৫, ২০১৮)

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা গোপালগঞ্জ-৩ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হওয়ার খবরটি গুজব। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে যে খবর প্রকাশিত হয়েছে তা সঠিক নয় বলে জানিয়েছেন জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার।

তিনি বলেন, শেখ হাসিনা বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হওয়ার খবরটির কোনো ভিত্তি নেই। এটি সম্পূর্ণ মিথ্যা। যারা এ ধরনের রিপোর্ট প্রকাশ করেছেন তারা গুজব ছড়িয়েছেন। মনোনয়নপত্র বাছাইয়ের সময় দুইজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়ে যায়। বাকি পাঁচজন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। এদের কেউই মনোনয়নপত্র প্রত্যাহার করেননি।

জানা যায়, গোপালগঞ্জ-৩ আসনে শেখ হাসিনাসহ সাতজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। যাচাই-বাছাইয়ে বিএনপির এক প্রার্থী এসএম জিলানী ও জাতীয় পার্টির প্রার্থী এজেএম অপুর মনোনয়নপত্র বাতিল হয়ে যায়। বাকি পাঁচজন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। তারা হলেন- আওয়ামী লীগের প্রার্থী শেখ হাসিনা, বিএনপির আরেক প্রার্থী এসএম আফজাল হোসেন, ইসলামী আন্দোলনের প্রার্থী মো. মারুফ শেখ এবং স্বতন্ত্র প্রার্থী মো. উজির ফকির ও মো. এনামুল হক।

মোখলেসুর রহমান সরকার জানান, ইতোমধ্যে মনোনয়নপত্র বাতিল হওয়া দুই প্রার্থী মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিলের জন্য জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে সার্টিফাইড কপি সংগ্রহ করেছেন। যেকোনো সময় তারা আপিল করবেন।

বিভ্রান্তি না ছড়িয়ে সংবাদ প্রকাশের ক্ষেত্রে গণমাধ্যমকে আরও দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান জানান জেলা রিটার্নিং অফিসার।

প্রসঙ্গত, মঙ্গলবার বেশ কয়েকটি সংবাদমাধ্যমে শেখ হাসিনা গোপালগঞ্জ-৩ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হচ্ছেন বলে সংবাদ প্রকাশিত হয়। একই খবরের বেশ কয়েকটি ছবিও ভাইরাল হয় ফেসবুকে। দিনভর এসব নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে চলছে ব্যাপক আলোচনা-সমালোচনা।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.