ইতালির মিলানে ঈদে মিলাদুন্নবীর আলোচনা অনুষ্ঠিত

(Last Updated On: ডিসেম্বর ৭, ২০১৮)

জালাল হাওলাদার: আঞ্জুমানে আল-ইসলাহ ইতালীর আয়োজনে ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে আলোচনা এবং মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে ইতালির মিলানে। গতকাল বাদ মাগরেব স্থানীয় একটি রেষ্টুরেন্টে প্রিয় নবী হযরত মুহাম্মদ মোস্তাফা (সাঃ)এর জিবনী সম্পর্কে বিশাদ ভাবে আলোচনা করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বয়ান পেশ করেন লন্ডন ওলামা সোসাইটির সাধারণ সম্পাদক এবং আঞ্জুমানে আল-ইসলাহ ইউকে সহ সাধারণ সম্পাদক মাওলানা ফরিদ আহমেদ চৌধুরী–। বিশেষ অতিথির বয়ান পেশ করেন ইতালির বেরগামো সেন্ট্রাল জামে মসজিদের খতীব এবং আঞ্জুমানে আল-ইসলাহ ইতালীর সহ সভাপতি হাফিজ মাওলানা আমিনুল ইসলাম। আগত সবাইকে শুভেচ্ছা জানিয়ে সভাপতির বক্তব্য রাখেন আঞ্জুমানে আল-ইসলাহ ইতালীর সভাপতি মাওলানা পিয়ার আলী।

অনুষ্ঠানের সঞ্চালক সংগঠনের সাধারণ সম্পাদক মাওলানা বজলুল হক প্রতি বছর এমন মাহফিল করার আশাবাদ ব্যক্ত করে বক্তব্য রাখেন—। দ্বীনের এই অনুষ্ঠানে কমিউনিটির সকলের সহযোগীতা কামনা করে বক্তব্য রাখেন আল-ইসলাহ’র উপদেষ্টা রুহুল আমিন রাহুল,এ জি এম জয়নাল,এবং সদস্য হাফিজ কামরুল ইসলাম। এছাড়া বিশেষ অতিথির বক্তব্য রাখেন মিলান বাঙলা প্রেস ক্লাব ইতালির সভাপতি সাংবাদিক রিয়াজুল ইসলাম কাওছার,উপদেষ্টা তুহিন মাহমুদ,বৃহত্তর সিলেট সমিতির সাবেক সভাপতি জামিল আহমেদ,মাদারীপুর কল্যান সমিতির যুগ্ম সম্পাদক খান রহমান,বৃহত্তর ফরিদপুর সমিতির আহবায়ক হাজী শাহালম,সিরাজুল ইসলাম,বিয়ানী বাজার ট্রাস্টের সাধারণ সম্পাদক আব্দুল বাসিত দলই, মাদারীপুর পৌরসভা কল্যান সমিতির সভাপতি হাজী বাবুল শরীফ,জালালাবাদ সমিতির সভাপতি সহ আরো অনেকে। মহফিলে সিলেট,মাদারীপুর ফরিদপুর সমিতির নেত্রীবৃন্দ সহ সাধারণ প্রবাসী বাংলাদেশী মুসল্লিরা অংশ গ্রহণ করেন। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন শেখ মুমিনুর রহমান। এতে ইসলামী সংঙ্গীত পরিবেশন করা হয়। মাহফিলে কোরআন এবং সুন্নাহর আলোকে জীবন পরিচালনার প্রতি গুরুত্ত্বারোপ করেন বক্তারা। শেষে বিশ্বের মুসলিম উম্মার সুখ,শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া কামনা করা হয়-।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.