নৌকাকেই দরকার আবারো- ইউরোপের বাংলাদেশী প্রকৌশলী ও বিশেষজ্ঞ

(Last Updated On: ডিসেম্বর ২৩, ২০১৮)

বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষে জাতীয় নির্বাচন প্রচারণায় বঙ্গবন্ধু প্রকৌশলী ও বিশেষজ্ঞ পরিষদ, ইউরোপ তার বাংলাদেশ আওয়ামী লীগকে তৃতীয় বারের জন্য নির্বাচিত করার জন্য সুনির্দিষ্ট যুক্তি তুলে ধরেন এবং দেশবাসিকে নৌকায় ভোট দিয়ে জননেত্রি শেখ হাসিনার উন্নয়নের ধারাকে সম্মুন্নত রাখার সুযোগ দেয়ার অনুরোধ করেন ।
সুইডেনে কর্মরত প্রবাসী ইঞ্জিনিয়ার বঙ্গবন্ধু প্রকৌশলী ও বিশেষজ্ঞ পরিষদ, ইউরোপ শাখার সভাপতি জনাব মাহফুজুর রহমান ভূঁইয়া ( প্রধান আইসিটি আর্কিটেক্ট, টেলিয়া কোম্পানি , সুইডেন ) বলেন যে , বাংলাদেশর জাতীয় নির্বাচনকে সামনে রেখে জাতি আজ এক অগ্নি পরীক্ষার সম্মুখীন – এক দিকে স্বাধীনতার পক্ষের শক্তি বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃত্বে মহাজোট , অন্যদিকে স্বাধীনতার বিপক্ষের শক্তি বিনপি এবং দোসর জামায়াত নিয়ে ঐক্যজোট। তিনি মনে করেন, “৩০ কোটি শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতাকে রক্ষা করতে এবং মুক্তিযুদ্ধের চেতনাকে ধরে রাখতে জননেত্রি শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার তৃতীয় বারের জন্য দরবার “। তিনি আরও বলেন যে , গত দশ বছরে যুব সমাজ এবং নারীদের ভাগ্য উন্নয়নে এই সরকারের অবদান অপরিসীম । এই সরকার আবার ক্ষমতায় আসলেই সম্ভব হবে ২০২১ সালের মধ্যে যুবকদের জন্য ১০ মিলিয়ন নতুন কর্ম সংস্থান , যা থেকে সম্ভব হবে ৫ বিলিয়ন ডলার সফটওয়ার রফতানি এবং পোষক শিল্প থেকে ৫০ বিলিয়ন ডলার রফতানি আয় এবং ২০২৪ সালের মধ্যে একটি উন্নয়নশীল দেশ হিশাবে পূর্ণ স্বীকৃতি অর্জন।
সুইডেনে কর্মরত প্রবাসী ইঞ্জিনিয়ার বঙ্গবন্ধু প্রকৌশলী ও বিশেষজ্ঞ পরিষদ, ইউরোপ শাখার সাধারণ সম্পাদক জনাব হেদায়েতুল ইসলাম শেলী (আইটি বিশেষজ্ঞ, ইরিকসন) বলেন “বাংলাদেশের রাজনীতি এবং প্রবাসীদের ভাবনা এই প্রেক্ষিতে প্রশ্নের কোনো অবকাশ নেই। বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠার সূচনা লগ্ন থেকে প্রবাসীদের বিশেষ অবদান রয়েছে দেশীয় রাজনৈতিক মতামত বিকাশের এই সুদীর্ঘ পথে। আসছে নির্বাচনে আবারও আমরা বরাবরের মত নড়েচড়ে বসেছি আরও একটি সফল নির্বাচন দেশবাসীর সাথে সুদুর থেকে প্রত্যক্ষ করব বলে। শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ যতবার সরকার গঠন করেছে দেশবাসী বছরে এগিয়েছে একটি দশকের উন্নতির সেতু। আবারও আমাদের ভোটে এই সরকার দেশের নেতৃত্বে আসবে ইনশাহআল্লাহ, এটা শুধু সময়ের ব্যাপার ।
নরওয়েতে কর্মরত প্রবাসী ইঞ্জিনিয়ার বঙ্গবন্ধু প্রকৌশলী ও বিশেষজ্ঞ পরিষদ, ইউরোপ শাখার যুগ্ম সম্পাদক জনাব রুবায়েত বলেন যে অর্থনৈতিক মুক্তির জন্য শেখ হাসিনার সরকারকে আবারও দরকার – “অর্থনৈতিক মুক্তির অঙ্গিকার, শেখ হাসিনার সরকার”।
জার্মানিতে কর্মরত প্রবাসী ইঞ্জিনিয়ার, বঙ্গবন্ধু প্রকৌশলী ও বিশেষজ্ঞ পরিষদ, ইউরোপ শাখার সাংগঠনিক সম্পাদক জনাব হাবিবুর রহমান ( ইন্টারন্যাশনাল প্রোজেক্ট ম্যানেজার, ইপ্রপ্লান সিভিল করসালটিংই ফার্ম, জার্মানী ) বলেন যে ,গত ১০ বছর আওয়ামী লীগ সরকারের অবকাঠামো, ডিজিটাল করণ ও বিদ্যুৎ উন্নয়ন সহ আরও অনেক ক্ষেত্রে বিশেষ ভুমিকা ছিল দেশীয় প্রকৌশলী ও বিশেষজ্ঞদের সঠিকভাবে ব্যবহার করা এবং সেই সাথে প্রবাসী প্রকৌশলী ও বিশেষজ্ঞদের পরামর্শ। আওয়ামী লীগ সরকার তরুণ ও অভিজ্ঞ সকল প্রকৌশলী ও বিশেষজ্ঞদের মধ্যে বাংলাদেশে নিজেদের মেধা ও মনন সঠিক ব্যবহারের বিশ্বাস স্থাপন করতে সক্ষম হয়েছে বলে আজ অনেক তরুণ প্রকৌশলী ও বিশেষজ্ঞরা প্রবাস থেকে দেশে ফিরতে শুরু করেছে। একটি স্থিতিশীল রাজনৈতিক অবস্থা, একটি একটি সঠিক লক্ষ্য, একটি সঠিক নেতৃত্ব, একজন স্বপ্নদর্শী নেতা মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে নিয়ে দেশ এগিয়ে চলছিল গত দশটি বছর, যেই সফলতা শহর থেকে শুরু করে প্রত্যন্ত গ্রাম পর্যন্ত সবাই ভোগ করছে। প্রবাস থেকে যখন দেখি আমাদের দেশ মাতৃকা ভালো আছে, বিশ্বাস করুন, আমরা প্রবাসীরা শান্তিতে ঘুমাতে যেতে পারি । তবে এখনো অনেকগুলো কাজ অসমাপ্ত পড়ে আছে, যেই অসমাপ্ত কাজ কখনোই সম্পূর্ণ হবে না যদি স্বাধীনতাবিরোধীদের মদদদাতা বা দেশকে দুর্নীতির শীর্ষে নিয়ে যাওয়া কেউ যদি কোন ষড়যন্ত্র করে আবারো রাষ্ট্রক্ষমতা আসে। একজন প্রবাসী বাংলাদেশী প্রকৌশলী হিসাবে চাই, দেশে উন্নয়নের ধারা বজায় থাকুক, দেশে শান্তি বজায় থাকুক, আর এই উন্নয়ন ও শান্তি শুধু শেখ হাসিনার নেতৃত্বে নৌকার বিজয়েই হতে পারে।
সুইডেনে কর্মরত প্রবাসী ইঞ্জিনিয়ার বঙ্গবন্ধু প্রকৌশলী ও বিশেষজ্ঞ পরিষদ, ইউরোপ শাখার প্রযুক্তি বিষয়ক সম্পাদক (আইসিটি) জনাব মনির আহমেদ খান বলেন ”আইসিটি ক্ষেত্রের ডিজিটালাইজেশন এবং নতুন চাকরি তৈরির গতি বজায় রাখার জন্য হাসিনা সরকারকে আবারও দরকার” । তিনি মনে করেন যে হাসিনা সরকার অব্যাহত রাখতে না পারলে খাদ্য উৎপাদনের স্বাবলম্বীতা হারাবে ।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.