মোদীর বিপদ কম্পিউটার বাবা!

(Last Updated On: ডিসেম্বর ২৫, ২০১৮)

এবেলা.ইন: কিছুদিন আগে পর্যন্ত গেরুয়া শিবিরের সঙ্গে থাকা ‘কম্পিউটার বাবা’ হিন্দুত্বের বিরুদ্ধে সরব হওয়ায় স্বাভাবিক ভাবেই অস্বস্তিতে বিজেপি। তিনি ইতিমধ্যেই প্রয়াগে কুম্ভমেলায় গিয়ে আদিত্যনাথের বিরোধিতা করবেন বলে হুমকি দিয়ে রেখেছেন।
তিন রাজ্যে খারাপ ফলের পরে যখন হিন্দুত্বকে আশ্রয় করার কথা ভাবছে বিজেপি, তখনই বিরোধিতার স্বর উচ্চগ্রামে তুলতে মরিয়া ‘কম্পিউটার বাবা’। শুধু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নয়, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বিরুদ্ধেও সরব মধ্যপ্রদেশের সন্ন্যাসী নামদেও দাস ত্যাগী।
কিছুদিন আগে পর্যন্ত গেরুয়া শিবিরের সঙ্গে থাকা ‘কম্পিউটার বাবা’ হিন্দুত্বের বিরুদ্ধে সরব হওয়ায় স্বাভাবিক ভাবেই অস্বস্তিতে বিজেপি। তিনি ইতিমধ্যেই প্রয়াগে কুম্ভমেলায় গিয়ে আদিত্যনাথের বিরোধিতা করবেন বলে হুমকি দিয়ে রেখেছেন। আর সেটা তিনি করবেন কুম্ভমেলার প্রধানতম দিন মকরসংক্রান্তিতে। শাহি স্নানের পরেই তিনি বিক্ষো‌ভ শুরু করবেন বলে জানিয়েছেন। তাঁর বক্তব্য, হনুমানকে ‘দলিত’ বলে অন্যায় করেছেন যোগী আদিত্যনাথ আর সেই জন্য প্রকাশ্যে ক্ষমা প্রার্থনা করতে হবে যোগীকে। মধ্যপ্রদেশের প্রাক্তন মন্ত্রী ‘কম্পিউটর বাবা’ বলেন, ‘‘বিজেপি নাম বদল ভালবাসে, আমরা তাই মধ্যপ্রদেশের সরকারের নাম বদলে বিজেপি থেকে কংগ্রেস করে দিয়েছি।’’
জেনে নিন কে এই ‘কম্পিউটার বাবা’। নামদেও দাস ত্যাগী সব সময়ে ল্যাপটপ নিয়ে ঘোরেন বলে তাঁর নাম হয়ে যায় ‘কম্পিউটার বাবা’। দিগম্বর আখড়ার সন্ন্যাসী থাকেন মধ্যপ্রদেশের ইন্দোরে।
২০১৪ সালে তিনি আম আদমি পার্টির প্রার্থী হতে চান লোকসভা নির্বাচনে। আমির খানের ‘পিকে’ ছবির বিরোধিতা করেও সংবাদ শিরোনামে আসেন তিনি। ২০১৮ সালে নর্মদা যাত্রার ডাক দিয়েও বিজেপিকে অস্বস্তিতে ফেলেন ‘কম্পিউটার বাবা’।
এর পরে মধ্যপ্রদেশের শিবরাজ চবন সরকারের রাষ্ট্রমন্ত্রী করা হয় তাঁকে। যদিও সদ্য সম্পন্ন বিধানসভা নির্বাচনে বিজেপির বিরুদ্ধেই প্রচারে নামেন তিনি।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.